ঢাকা, শুক্রবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

কাস্টমস দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৬ ১০:১৩:৪৬ এএম     ||     আপডেট: ২০২০-০১-২৬ ১০:২২:৫৭ এএম
ছবি : শাহীন ভূঁইয়া

১২তম আন্তর্জাতিক কাস্টমস দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার সকালে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

এনবিআরের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে রাজমনী সিনেমা হলের সামনে দিয়ে কাকরাইল মসজিদ-মৎস্য ভবন-শিল্পকলা একাডেমি-দুদকের সামনে দিয়ে জাতীয় রাজস্ব বোর্ড ভবন প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে নানা রঙের ফ্যাস্টুন ও ব্যানার প্রদর্শিত হয়। ছিল বাদক দলও। প্রতিবারের মতই র‌্যালিতে চলচ্চিত্র অঙ্গন ও নাট্য জগতের অভিনেতা-অভিনেত্রীরা অংশগ্রহণ করেন। অভিনেত্রী জয়া আহসান, অপু বিশ্বাস ও অভিনেতা আজিজুল হাকিমসহ আরো অনেকে এ র‌্যালিতে অংশ নেন।
 


‘জনগণ তথা বিশ্ব উন্নয়ন ত্বরান্বিত করতে কাস্টমস’ প্রতিপাদ্যে উদযাপিত হচ্ছে আন্তর্জাতিক কাস্টমস দিবস। বাংলাদেশসহ ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডাব্লিউসিও) সদস্যভুক্ত ১৮৩টি দেশে একযোগে দিবসটি উদযাপন করা হচ্ছে।

২০০৯ সাল থেকে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন ২৬ জানুয়ারিকে কাস্টমস দিবস হিসেবে ঘোষণা করার পর থেকেই বাংলাদেশও দিবসটি উদযাপন করছে।

দিবস উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) র‌্যালি, সেমিনারসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বিকেলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসের সফলতা কামনা করে পৃথক পৃথক বাণী দিয়েছেন।

 

ঢাকা/এম এ রহমান/ইভা

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও