ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাণিজ্য মেলা ২ দিন বন্ধ রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলা ২ দিন বন্ধ রাখার নির্দেশ

ফাইল ফটো

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা দুই দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।  

মঙ্গলবার ইসির নির্বাচন পরিচালনা অধিশাখা-২ এর উপ সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি চিঠি বাণিজ্য মন্ত্রণালয়ের সচিবকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‘ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজন উপলক্ষে ভোটগ্রহণের পূর্ববর্তী দিন ও ভোটগ্রহণের দিন অর্থাৎ ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধ রাখার বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে। বর্ণিতাবস্থায়, নির্বাচন কমিশনের উল্লিখিত সিদ্ধান্তের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

চিঠিতে বলা হয়- ‘সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করা নিরাপত্তাবাহিনীর জন্য অন্যতম চ্যালেঞ্জ। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা, প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করা এবং স্ট্রাইকিং ও মোবাইল ডিউটি করার জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন।’

ভোট গ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, এক হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন হবে। নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্য মেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না। এসব বিষয় বিবেচনা করে ভোটের দিন ও আগের দিন বাণিজ্য মেলা বন্ধ রাখার সুপারিশ করা হয় চিঠিতে।


ঢাকা/হাসিবুল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়