ঢাকা     মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৭ ১৪২৭ ||  ০৪ সফর ১৪৪২

মার্সেল এসিতে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা

একরাম হোসেন পলাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল এসিতে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা

এয়ার কন্ডিশনারে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা ঘোষণা উপলক্ষে আয়োজিত ‘ডিক্লারেশন প্রোগ্রাম’ এ উপস্থিত মার্সেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা

এয়ার কন্ডিশনারে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা ঘোষণা করেছে দেশের অন্যতম শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড মার্সেল। ক্রেতারা মার্সেলের যেকোনো মডেলের স্প্লিট এসি কিনলে পাবেন এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা।

সেই সঙ্গে ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি পাবেন ক্রেতারা। এদিকে, নন-ইনভার্টার এসির কম্প্রেসরের গ্যারান্টি সুবিধা ৩ থেকে বাড়িয়ে ৫ বছর করেছে মার্সেল।

সম্প্রতি রাজধানীতে মার্সেলের করপোরেট অফিসের সম্মেলনকক্ষে ডিক্লারেশন প্রোগ্রামে এসব তথ্য জানায় কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির বিপণন বিভাগের প্রধান ইভা রিজওয়ানা নিলু, নির্বাহী পরিচালক এমদাদুল হক সরকার ও মোহাম্মদ রায়হান, এসি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান, হেড অব সেলস ড. সাখাওয়াৎ হোসেন এবং এসির চিফ টেকনিক্যাল অফিসার ওয়াল্টার কিম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান ও উদয় হাকিম, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম, শাহজাদা সেলিম ও মো. কামরুজ্জামান, অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর মফিজুর রহমান জাকির, এসির গবেষণা ও উন্নয়ন (আরঅ‌্যান্ডডি) বিভাগের প্রধান সন্দীপ বিশ্বাস প্রমুখ।

কর্তৃপক্ষ জানায়, গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কারখানায় সর্বাধুনিক প্রযুক্তি, যন্ত্রপাতি, আনুষঙ্গিক যন্ত্রাংশ ও কাঁচামালের সমন্বয়ে উচ্চ গুণগত মানের এসি তৈরি করছে মার্সেল। এসির মান উন্নয়নে মার্সেলের রয়েছে শক্তিশালী আরঅ‌্যান্ডডি (গবেষণা ও উন্নয়ন) টিম। যারা প্রতিনিয়ত এসির ডিজাইন এবং মান নিয়ে গবেষণা করছেন। কাঁচামাল থেকে শুরু করে উৎপাদনের প্রতিটি ধাপে কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করা হচ্ছে। ফলে, এসির মান আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে মার্সেল এসিতে ১ বছরের রিপ্লেসমেন্ট সুবিধা দেওয়া হচ্ছে।

স্থানীয় ক্রেতাদের জন্য মার্সেল তৈরি করছে আইওটিবেজড ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী স্মার্ট, ইনভার্টার ও আয়োনাইজার প্রযুক্তির এসি। এসব এসির কম্প্রেসরে ব্যবহৃত হচ্ছে বিশ্বস্বীকৃত সম্পূর্ণ পরিবেশবান্ধব এইচএফসি গ্যাসমুক্ত আর৪১০এ এবং আর৩২ রেফ্রিজারেন্ট। রয়েছে টার্বোমুড ও আয়োনাইজার প্রযুক্তি, যা দ্রুত ঠান্ডা করার পাশাপাশি রুমের বাতাসকে ধুলা-ময়লা ও ব্যাকটেরিয়া থেকে মুক্ত করে। কন্ডেন্সারে ব্যবহার করা হচ্ছে মরিচারোধক গোল্ডেন ফিন কালার প্রযুক্তি। এর ফলে মার্সেল এসি টেকসই ও দীর্ঘস্থায়ী।

মার্সেল এসিতে ব্যবহৃত ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসর বিদ্যুৎ সাশ্রয় করে ৬০ শতাংশ পর্যন্ত। গ্রাহকেরা মোবাইল ফোনের মাধ্যমে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে নিয়ন্ত্রণ করতে পারবেন মার্সেলের আইওটিবেজড স্মার্ট এসি। জানতে পারবেন এসির দৈনিক বা মাসিক বিদ্যুৎ খরচের পরিমাণ। ভয়েস কমান্ডের মাধ্যমে এসি চালু, বন্ধ, শীতাতপ মাত্রা বাড়াতে বা কমাতে পারবেন।

এদিকে, কাস্টমার ডাটাবেজ তৈরির মাধ্যমে অনলাইনে আরো দ্রুত ও উন্নত বিক্রয়োত্তর সেবা দেওয়ার লক্ষ্যে মার্সেল চালাচ্ছে ডিজিটাল ক্যাম্পেইন। এর আওতায় মার্সেল এসির ক্রেতাদের জন্য ৬০০ ফ্রিজ অথবা ১২ বছর পর্যন্ত বিদ্যুৎ বিল ফ্রি পাওয়ার সুযোগ থাকছে। এছাড়া, সব ক্রেতার জন্যই আছে নিশ্চিত ক্যাশ ভাউচার পাওয়ার সুবিধা।

দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে মার্সেলের রয়েছে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দেশব্যাপী বিস্তৃত ৭৩টি সার্ভিস সেন্টার। মার্সেলের দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী এবং টেকনিশিয়ানরা প্রথম ২০০ দিনে দুইবার এসির ক্রেতাদের ফ্রি সার্ভিস দিচ্ছেন।




ঢাকা/পলাশ/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়