ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

যুগের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ দেওয়ার নির্দেশ শিল্পমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ১৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুগের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ দেওয়ার নির্দেশ শিল্পমন্ত্রীর

যুগের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণের জন্য শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টকে (বিআইএম) নির্দেশনা দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার (১৯ মার্চ)  রাজধানীর সোবহানবাগে বিআইএম’র ১২তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন। সংস্থাটির মহাপরিচালক তাহমিনা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে পরিচালনা পরিষদের সভাপতি ও শিল্প সচিব আবদুল হালিম বক্তৃতা করেন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে দক্ষ ব্যবস্থাপকের চাহিদা দিন দিন বৃদ্ধি পাছে।  এ চাহিদা পূরণে কার্যকর ভূমিকা রাখতে বিআইএম-কে প্রযুক্তিসমৃদ্ধ অত্যাধুনিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে শিল্পসচিব বলেন, রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে দক্ষ ও পেশাদার ব্যবস্থাপক তৈরিতে আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষণ নিশ্চিত করা প্রয়োজন।

ভবিষ্যৎ বাংলাদেশের চাহিদা অনুসারে ব্যবস্থাপনা বিশেষজ্ঞ তৈরির ওপর গুরুত্বারোপ করেন শিল্প সচিব।

সভাপতির বক্তৃতায় মহাপরিচালক তাহমিনা আখতার বিআইএমকে একটি আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠানে পরিণত করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টকে (বিআইএম) শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ১৪৭ কোটি টাকা ব্যয়ে ১২তলার নতুন ভবন নির্মাণের পাশাপাশি অনুষদ সদস্য উন্নয়ন ও বিদ্যমান অবকাঠামো সংস্কার করা হবে।  এর ফলে ১৮০০ প্রশিক্ষণার্থী একসঙ্গে প্রশিক্ষণ নিতে পারবেন। এতে বিআইএমর কার্যক্রমে গতিশীলতা আসবে এবং ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণে নতুন দিগন্তের উন্মোচন হবে।  জুন ২০২১ সাল নাগাদ প্রকল্পটি সমাপ্ত হবে।


হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়