RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

প্রধানমন্ত্রীর উদ্যোগকে স্বাগত বিজিএপিএমইএ’র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ২৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রীর উদ্যোগকে স্বাগত বিজিএপিএমইএ’র

রপ্তানিমুখী শিল্প মালিকরা যাতে শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা দিতে পারেন সেজন্য পাঁচ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে সরকার।

দেশের সঙ্কটকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগকে স্বগত জানিয়েছে বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ অ‌্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ‌্যান্ড এক্সপোটার্স অ‌্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ)।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে বিজিএপিএমইএ’র সভাপতি মো. আব্দুল কাদের খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশের যেকোনো সঙ্কটকালীন মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদর্শী চিন্তা দিয়ে অতি সহজে একটি সমাধান নিয়ে আসেন এবং জাতিকে সঠিক দিক নির্দেশনা দেন।

বৈশ্বিক করোনাভাইরাসের দুর্যোগের কারণে বিশ্ব অর্থনীতির সঙ্গে বাংলাদেশের অর্থনীতিও সমস্যার সম্মুখীন।  বিশেষ করে রপ্তানিমুখী পোশাক শিল্পসহ অন্যান্য শিল্পখাত নানাবিধ চ্যালেঞ্জের মধ্যে পড়েছে।  কারণ, বিদেশি ক্রেতারা প্রতিনিয়ত ক্রয় আদেশ বাতিলসহ স্থগিত করে চলেছে।  ফলে শিল্প কারখানা চালু রাখা ও শ্রমিক কর্মচারীদের বেতন-ভাতা দেওয়া অত্যন্ত কঠিন হয়ে পড়েছে।  ঠিক সে মুহূর্তে প্রধানমন্ত্রী তার দূরদর্শী দৃষ্টিভঙ্গি দিয়ে রপ্তানিমুখী শিল্পের মালিকরা যাতে করে শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা দিতে পারে, সেজন্য পাঁচ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন।

বিজিএপিএমইএ এক হাজার সাতশর বেশি গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং পণ্যের শতভাগ রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠানের একটি বাণিজ্যিক সংগঠন।  যা বাংলাদেশের পোশাক শিল্পের ৯৫ ভাগ এক্সেসরিজ পণ্য স্থানীয়ভাবে সরবরাহ করে থাকে।  তাছাড়াও ‍ওষুধ, ক্রোকারিজ, হিমায়িত খাদ্য, সিরামিক, চামড়া ইত্যাদি রপ্তানি খাতের সব ধরনের মোড়কজাত পণ্যের চাহিদা পূরণ করে থাকে।

প্রধানমন্ত্রীর এ উদ্যোগকে আমরা স্বাগত জানাই এবং তার নির্দেশনায় কাজ করে উন্নত সোনার বাংলা গড়তে চাই।  সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে বিজিএপিএমইএ’র অনুরোধ যাতে করে ঘোষিত প্রণোদনা বরাদ্দ পেয়ে এ সেক্টরের সব শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন ভাতা দিতে উৎপাদন অব্যাহত রাখতে পারি।


ঢাকা/ইয়ামিন/জেডআর

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়