ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএমবিএ’র ত্রাণ বিতরণ শুরু রোববার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএমবিএ’র ত্রাণ বিতরণ শুরু রোববার

করোনাভাইরাস সংক্রমণরোধে সবকিছু বন্ধ থাকায় কর্মহীন, দুস্থ ও ছিন্নমূল মানুষের মধ্যে সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের (সিএসআর) অংশ হিসেবে ত্রাণসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)।

আগামীকাল রোববার (৫ এপ্রিল) থেকে রাজধানীর মতিঝিলের ১০টি স্থানে বিএমবিএ’র পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ শুরু হবে। তবে বিভিন্ন দিন বিভিন্ন স্থানে প্রায় দেড় হাজার পরিবারের হাতে ত্রাণসামগ্রী তুলে দেওয়া হবে; যাতে প্রকৃত অভাবগ্রস্ত বা ক্ষুধার্তরা তা পেতে পারেন। ১৪ এপ্রিল পর্যন্ত এই কার্যক্রম চলবে। এই কার্যক্রমটি মতিঝিল জোনের পুলিশের সহায়তায় পরিচালনা করা হবে।

সম্প্রতি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান বা সেচ্ছাসেবি সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণের সময় বিশৃঙ্খলা দেখা দিয়েছে। ফলে সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন হয়ে পড়ে। সেই দিক বিবেচনায় রেখে বিতরণ কার্যক্রম পরিচালনার জন্য পুলিশকে দায়িত্ব দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিএমবিএ’র সভাপতি মো. ছায়েদুর রহমান রাইজিংবিডিকে বলেন, আগামী ৫ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত মতিঝিল এলাকার ১০টি ভিন্ন স্থানে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। বিতরণ পরিচালনা করবে মতিঝিল থানা পুলিশ।

তিনি আরো বলেন, প্রকৃত কর্মহীন, দুস্থ ও ছিন্নমূল মানুষের হাতে যেন ত্রাণসামগ্রী পৌঁছায়, তারা সেই অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।  সামাজিক দূরত্ব বজায় রেখে সুষ্ঠুভাবে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে বলে তিনি আশা করছেন।

 

ঢাকা/এনটি/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়