ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ক্রেডিট কার্ড গ্রাহকরা পাবেন বিশেষ সুবিধা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রেডিট কার্ড গ্রাহকরা পাবেন বিশেষ সুবিধা

করোনাভাইরাসের জন্য দেশে বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ক্রেডিট কার্ড গ্রাহকদের বকেয়া বিল পরিশোধে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে।

এক্ষেত্রে নির্ধারিত সময়ে পরিশোধ না করার ক্ষেত্রে কোনো ধরনের বিলম্ব ফি দিতে হবে না। এ সিদ্ধান্ত গত ১৫ মার্চ থেকে চলতি বছরের ৩১ মে পর্যন্ত কার্যকর থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা এবং প্রধান নির্বাহী কর্মকর্তার প্রতি এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়, দেশের মহামারি পরিস্থিতিতে অনেক ক্ষেত্রেই ক্রেডিট কার্ড গ্রাহকদের পক্ষে প্রদেয় বিল নির্ধারিত সময়ে পরিশোধ করা সম্ভব হচ্ছে না। এমন পরিস্থিতিতে তাদের আর্থিক সামর্থ্য ও চলমান অন্যান্য সীমাবদ্ধতার বিষয়টি বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এক্ষেত্রে যেসব ক্রেডিট কার্ড গ্রাহকের বকেয়া বিল পরিশোধের শেষ সময় ১৫ মার্চ বা তার পরে, সেসব ক্ষেত্রে বিল নির্ধারিত সময়ে পরিশোধ করতে না পারলে কোনো ধরনের বিলম্ব ফি নেওয়া হবে না। এছাড়া এ সময়ের মধ্যে কারো পরিশোধজনিত বিলম্ব ফি আদায় করা হয়ে থাকলে, তা সংশ্লিষ্ট গ্রাহককে পরবর্তী সময়ে তার বিলের সঙ্গে সমন্বয় করে দেওয়া হবে। এ নির্দেশনা ১৫ মার্চ থেকে কার্যকর হচ্ছে। আর ৩১ মে পর্যন্ত বলবৎ থাকবে।

 

ঢাকা/হাসিবুল/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়