ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

নিষেধাজ্ঞা মানছেনই না টিসিবির পণ্য ক্রেতারা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ৭:৩৬:২১ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৬ ৯:৪৮:৪০ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসাধারণকে ঘরে অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার।  আর জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হলেও নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা রয়েছে।  কিন্তু টিসিবির পণ‌্য কিনতে গিয়ে তা কোনোভাবেই মানছেন না লোকজন।

সোমবার (০৬ এপ্রিল) বিকেলে রাজধানীর রায় সাহেব বাজার মোড়, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের সামনে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকে করে পণ্য বিক্রি করা হয়।  আর ট্রাক থেকে কমমূল‌্যে তেল, ডাল, পেঁয়াজ ও চিনি কিনছেন ক্রেতারা।

এ সময় দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস‌্যরা লোকজনকে বারবার স্মরণ করিয়ে দিচ্ছেন নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে।  কিন্তু তাতে কারও কোনো ভ্রূক্ষেপ নেই।  লাইনে দাঁড়িয়ে তারা গল্প, হাসাহাসিতেও মেতে ওঠেন।

রায়সাহেব বাজার মোড়ে দেখা যায়, টিসিবি পণ্যের পাশে দাঁড়িয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর এক সদস‌্য ক্রেতাদের দূরত্ব বজায় রাখার অনুরোধ করছেন। তিনি সবার উদ্দেশে বলছেন, আপনারা দূরত্ব বজায় রাখুন। এ এমন একটি রোগ, যা আপনার মাধ্যমে পুরো পরিবারে ছড়িয়ে পড়তে পারে। পুরো পরিবার শেষ হয়ে যেতে পারে আপনার কারণে। কাজেই পরিবারের কথা চিন্তা করে হলেও আপনারা সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখুন।

টিসিবির ট্রাকে সেলিম নামের এক বিক্রেতা বলেন, বার বার তাদের দূরত্ব বজায় রেখে দাঁড়াতে বলছি। তারা আমাদের কথা পাত্তাই দিচ্ছেন না। এক জন আরেকজনেন গায়ে ঘেঁষে দাঁড়াচ্ছেন। আমরা আর কি করতে পারি।

রাজধানীতে বিভিন্ন ডিলারের মাধ্যমে খোলাবাজারে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ, ৮০ টাকা লিটারে সয়াবিন তেল এবং ৫০ টাকা দরে ডাল ও চিনি বিক্রি করছে টিসিবি।


ঢাকা/মামুন/জেডআর