ঢাকা, সোমবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা প্রতিরোধে তারকাদের নিয়ে ওয়ালটনের জনসচেতনতামূলক প্রচারণা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৮ ৪:৫৫:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৮ ৪:৫৫:৩৯ পিএম

মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।  প্রাণঘাতী এ ভাইরাস প্রতিরোধে অন্যতম উপায় সামাজিক দূরত্ব মেনে চলা।

এজন্য বাড়িতে থাকার কোনও বিকল্প নেই।  ঘরে থাকলেই মানুষ করোনা সংক্রমের ঝুঁকি থেকে নিরাপদ থাকবে। এ বিষয়টি উপজীব্য করে জনসচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্যের ব্র্যান্ড ওয়ালটন। যাতে সচেতনতা সৃষ্টির কাজ করে যাচ্ছেন দেশের শীর্ষ চলচ্চিত্র তারকারা।

‘বাড়িতে থাকুন, নিরাপদ থাকুন’ শীর্ষক ওই প্রচারণায় অংশ নেওয়া তারকারা হলেন বর্ষীয়ান—অভিনেতা আলমগীর, খলনায়ক মিশা সওদাগর, সুদর্শন নায়ক আমিন খান ও ইমন এবং নায়িকা নিপুণ। ২৭ সেকেন্ডের জনসচেতনতামূলক ভিডিওটি দেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেল এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত হচ্ছে।

ভিডিওতে দেখা যায়, নায়ক ইমন ঘুমিয়ে থাকতে থাকতে বিরক্ত হয়ে বলছেন, উফ! আর কতো ঘুমাবো! এ সময় নায়িকা নিপুণ বলেন, শুয়ে না থেকে ঘরের কাজ করলেই তো পারো। তখন মিশা সওদাগর বলেন, আরে ঘরের কাজ তো করছি। তারপরও বাইরে যেতে . . .।  এ সময় নায়ক আমিন খান বলেন, খবরদার! এই পরিস্থিতিতে বাড়ির বাইরে একদম যাবেন না। তার সঙ্গে সুর মিলিয়ে নায়ক আলমগীর বলেন, কারণ আপনি বাড়িতে থাকলে আপনার পরিবার নিরাপদে থাকবে।  দেশটা নিরাপদ থাকবে।  বাড়িতে থাকুন, সুরক্ষিত থাকুন।  ধন্যবাদ।

ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মো. ফিরোজ আলম বলেন, এটা প্রচলিত বিজ্ঞাপন নয়।  মানুষকে সচেতন করাই মূল উদ্দেশ্য। এ ভিডিওটির মাধ্যমে করোনাভাইরাস মোকাবিলায় ঘরে থাকার প্রয়োজনীয়তার বিষয়টি মানুষকে বোঝানোর চেষ্টা করছি।  আশা করি, সবাই সচেতন হবেন।  করোনাভাইরাসের এই দুর্যোগ থেকে সুরক্ষিত থাকবেন।

তিনি জানান, করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকার অন্যান্য উপায়গুলো যেমন- ২০ সেকেন্ড ধরে সাবান বা হ্যান্ডওয়াস দিয়ে হাত ধোয়া, হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলা, আক্রান্ত হলে চিকিৎসকের পরামর্শ নেওয়া—ইত্যাদি বিষয়গুলো নিয়ে অসংখ্য জনসচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ওয়ালটন।

পাশাপাশি, করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংবাদকর্মীদের পিপিই প্রদান, দেশের প্রায় ২০ হাজার পয়েন্টের মাধ্যমে ত্রাণসামগ্রী বিতরণ, জনসচেতনাসৃষ্টি, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান এবং বিভিন্ন সংগঠনকে সহায়তা দিচ্ছে ওয়ালটন।

ভিডিও :

 

অগাস্টিন সুজন/সাইফ