ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনায় আইডিএলসির গ্রাহক ভোগান্তি নেই: আরিফ খান

নুরুজ্জামান তানিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৬ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনায় আইডিএলসির গ্রাহক ভোগান্তি নেই: আরিফ খান

করোনা মোকাবিলায় গ্রাহক সেবার অংশ হিসেবে অনলাইন সেবার ওপর বিশেষ গুরুত্ব দিয়েছে দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।  এ সংকটময় পরিস্থিতিতে গ্রাহকরা যেন কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত না হন—সেজন্য কোম্পানির প্রায় ১৪০০ কর্মী হোম কোয়ারোন্টাইনে থেকে কাজ করে যাচ্ছেন।

সম্প্রতি করোনাভাইরাসের প্রার্দুভাব মোকাবিলায় সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম নিয়ে রাইজিংবিডির সঙ্গে আলাপকালে আইডিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ খান এ কথা বলেন।

তিনি বলেন, এ সংকটময় পরিস্থিতিতেও আইডিএলসি থেকে গ্রাহকরা ডিপোজিট করা ম্যাচুয়েডের টাকা তুলতে পারছেন।  আইডএলসিতে ডিপোজিট রাখা টাকা ম্যাচুয়েড হলেই, তা অনলাইনের মাধ্যমে গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হচ্ছে।  ফলে করোনাকালেও গ্রাহক ভোগান্তি শূন্যের কোঠায় রয়েছে।  কোনও ভোগান্তি নেই।

আরিফ খান বলেন, যেসব গ্রাহক টাকা পরিশোধ করতে পারছেন না, তাদের দুই-তিন মাস সময় দিয়েছে আইডিএলসি।  গ্রাহক সেবা এবং তাদের সর্বোচ্চ সুরাক্ষার নিশ্চিত করার লক্ষ্যে আডিএলসি সব সময় পাশে রয়েছে।  এছাড়া গ্রাহকদের সচেতন করতে সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছে আইডএলসি।

সামাজিক দায়বদ্ধতার বিষয়ে তিনি বলেন, আইডএলসি দেশের বিভিন্ন জায়গায় ৭ হাজার ৫০০ পরিবারের প্রায় ৩০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে। পাশাপাশি শিল্পী সমাজের কিছু মানবেতর জীবনযাপন করা মানুষের পাশে দাঁড়িয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান স্বরূপ অর্থ বিতরণের চিন্তাভাবনা চলছে। সর্বপরি আইডএলসি গ্রাহক এছাড়াও কমিউনিটির কথা বিবেচনা করে ৬০ লাখ টাকার ত্রাণ বিতরণ করেছে।

কর্মী সেবার বিষয়ে গুরুত্ব দিয়ে আরিফ খান বলেন, আইডএলসির প্রায় ১৪০০ কর্মীকে স্বাস্থ্যগত নিরাপত্তার কথা বিবেচনায় এনে সরকার ঘোষিত সাধারণ ছুটির অগেই হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।  এজন্য আমাদের সব কলিগ আল্লাহর রহমতে সুস্থ আছেন।

 

এনটি/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়