ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দেরিতে ডিপিএস পেমেন্টে জরিমানা মওকুফ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ১৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দেরিতে ডিপিএস পেমেন্টে জরিমানা মওকুফ

মহামারি করোনার মধ্যে ব্র্যাক ব্যাংক তাদের ডিপিএস গ্রাহকদের দেরিতে পেমেন্টের জন্য জরিমানা ফি না নেওয়ার ঘোষণা দিয়েছে।

সরকার ঘোষিত সাধারণ ছুটির দিনগুলিতে গ্রাহকদের সহায়তা অব্যাহত রাখার ব্যবসায়িক দায়বদ্ধতা থেকে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে ব্যাংকটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে।

ব্যাংক কর্তৃপক্ষ জানায়, ২৬ শে মার্চ থেকে ৩১ মে’র মধ্যে ডিপিএস গ্রাহকরা ব্যাংক কিস্তির প্রয়োগকৃত স্ট্যান্ডার্ড ফি মওকুফ করবে। এছাড়াও গ্রাহকদের তাদের বকেয়া ডিপিএস কিস্তি জমা দেওয়ার জন্য ব্যাংকটি তিন মাসের স্থগিতকালীন অর্থাৎ অর্থ প্রদানের তারিখ থেকে তিন মাস অতিরিক্ত সময় প্রদান করবে।

বৃহস্পতিবার (১৪ মে) ব্র্যাক ব্যাংকের রিটেইল ব্যাংকিংয়ের প্রধান মাহীয়ুল ইসলাম এ বিষয়ে বলেন, ‘‘আমাদের গ্রাহকদের মানসিকভাবে শক্তিশালী থাকতে এবং শাট-ডাউনের সময় সুরক্ষিত রাখতে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ আমরা। আমরা জানি যে মহামারী চলাকালীন অনেকেরই উপার্জন আংশিক, কারও ক্ষেত্রে পুরোপুরি হ্রাস পেয়েছে এবং তাদের সমর্থন করা আমরা আমাদের কর্তব্য হিসেবে বিবেচনা করছি।

‘আমরা আশা করছি, যে সকল গ্রাহকরা আমানত প্রকল্পে তাদের মাসিক কিস্তি পরিশোধ নিয়ে চিন্তিত ছিলেন, এই প্রক্রিয়ার ফলে তারা কিছুটা হলেও স্বস্তি বোধ করবেন।”

এর আগে এপ্রিল মাসে ব্র্যাক ব্যাংক তার রিটেইল ও এসএমই গ্রাহকদের জন্য তিন মাসের স্থগিতাদেশ ঘোষণা করেছিল এবং শাট-ডাউনের সময় এর ক্রেডিট কার্ডধারীদের জন্য দেরিতে পেমেন্ট ফিও মওকুফ করেছিল।


ঢাকা/এম এ রহমান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়