ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রথম প্রান্তিকে আইডিএলসির নিট মুনাফা কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
প্রথম প্রান্তিকে আইডিএলসির নিট মুনাফা কমেছে

পুঁজিবাজারে আর্থিকখাতের তালিকাভুক্ত প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্সের আর্থিক হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ২০২০) আগের বছরের তুলনায় নিট মুনাফা কমেছে।

বৃহস্পতিবার (১৪ মে) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় আলোচিত প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানির সর্বশেষ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুসারে জানা গেছে, মূলত পুঁজিবাজারের মন্দার প্রভাবে আইডিএলসির সহযোগী প্রতিষ্ঠানগুলো লোকসান করেছে। তবে এককভাবে আয় বেড়েছে আইডিএলসি ফাইন্যান্সের।

আর্থিক হিসাব বছরের প্রথম প্রান্তিকে আইডিএলসি ফাইন্যান্স ২৯ কোটি ২৬ লাখ টাকা নিট মুনাফা করেছে। গত বছরের একই প্রান্তিকে নিট মুনাফা ছিল ৫১ কোটি ৫৩ লাখ টাকা।

প্রথম প্রান্তিকে সমন্বিতভাবে আইডিএলসি ফাইন্যান্সের শেয়ারপ্রতি আয় (সমন্বিত) হয়েছে ৭৮ পয়সা, যা আগের প্রান্তিকে ছিল ১ টাকা ৩৭ পয়সা। আর এককভাবে আইডিএলসি ফাইন্যান্স প্রথম প্রান্তিকে ইপিএস (সোলো) হয়েছে ১ টাকা ১৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৯ পয়সা।

এ বছরের প্রথম প্রান্তিকেও আইডিএলসি ফাইন্যান্সের ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক। এ সময়ে সমন্বিতভাবে কোম্পানির ক্যাশ ফ্লো ছিল মাইনাস ২ টাকা ১৮ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ৯ টাকা ২২ পয়সা।

চলতি হিসাব বছরের ৩১ মার্চ পর্যন্ত সমন্বিতভাবে আইডিএলসি ফাইন্যান্সের শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভি) মূল্য দাঁড়িয়েছে ৩৭ টাকা ৯৫ পয়সা। আর এককভাবে এনএভি দাঁড়িয়েছে ৩০ টাকা ৯৪ পয়সা।


ঢাকা/এনটি/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়