ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএসইসিতে যোগ দিলেন ২ কমিশনার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বিএসইসিতে যোগ দিলেন ২ কমিশনার

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পরপরই কর্মস্থলে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. শেখ শামসুদ্দীন আহমেদ এবং একই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন্স সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান।

বুধবার (২০ মে) বিকেলে তারা বিএসইসিতে যান। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে দুপুরে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়।

এ বিষয়ে অধ্যাপক শেখ শামসুদ্দীন আহমেদ ও অধ্যাপক মিজানুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘বিএসইসিতে কমিশনার পদে যোগদানের জন্য আজ প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এর পরেই আমরা বিএসইসিতে যোগদান করেছি। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’

এর আগে গত মঙ্গলবার (১৯ মে) বিকেলে প্রধানমন্ত্রী তিন কমিশনারের নিয়োগের বিষয়টি অনুমোদন করেছেন। সে ধারাবাহিকতায় বুধবার দুজন কমিশনারকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। আর শিল্প সচিব আব্দুল হালিম আগামী ২৭ মে অবসরে যাচ্ছেন। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১৭ মে প্রজ্ঞাপন জারি করা হয়। তাকে কমিশনার হিসেবে নিয়োগের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

প্রসঙ্গত, ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি সেন্টার ফর অ্যাকাউন্টিং ফর ক্যাপিটাল মার্কেট ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালকের দায়িত্বে রয়েছেন। ড. শেখ শামসুদ্দীন আহমেদ অধ্যাপনার পাশাপাশি বিশ্বব্যাংকের ঢাকা কার্যালয়ের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ হিসেবেও কাজ করেছেন।

 

ঢাকা/এনটি/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়