ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দ্বিতীয় কার্যদিবসেই উভয় পুঁজিবাজারে পতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দ্বিতীয় কার্যদিবসেই উভয় পুঁজিবাজারে পতন

করোনা পরিস্থিতিতে লেনদেন শুরুর দ্বিতীয় কার্যদিবস সোমবার (১ জুন) নিম্নমুখী প্রবণতায় শেষ হয়েছে দেশের উভয় পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে সূচক কমলেও বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে। আর টাকার পরিমাণের দিক থেকে আগের কার্যদিবস থেকে লেনদেন কমেছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর ডিএসইএক্স সূচক ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৩ হাজার ৯৯৯ পয়েন্টে। এদিকে শরিয়াহ ডিএসইএস সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৯ পয়েন্টে, ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং সিডিএসইটি সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৯৩ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ১৯৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে তা ৫৪ কোটি ৪৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১৪৩ কোটি ২৯ লাখ টাকার।

এদিন ডিএসইতে ৩২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭টির, শেয়ার দর কমেছে ৭০টির এবং ২৩০টির বা ৭০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার সিএসইর সিএসসিএক্স সূচক ৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৮৭৩ পয়েন্টে। আর সিএএসপিআই সূচক ১২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৪১ পয়েন্টে।

এদিন সিএসইতে ১২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ৩৪টির এবং ৬২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ৫৫ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


ঢাকা/এনটি/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়