ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএসই‌সির চেয়ারম্যান ও কমিশনারদের দায়িত্ব বণ্টন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বিএসই‌সির চেয়ারম্যান ও কমিশনারদের দায়িত্ব বণ্টন

পুঁ‌জিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানসহ কমিশনারদের দায়িত্ব বণ্টন করা হয়েছে।

বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম স্বাক্ষরিত এক‌টি চিঠিতে দা‌য়িত্ব বণ্টনের বিষয়টি জানানো হয়।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

দা‌য়িত্ব বণ্টন অনুযায়ী, বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম দা‌য়িত্ব পে‌য়ে‌ছেন প্রশাসন ও অর্থ (এঅ্যান্ডএফ), আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ (আইএডি), প্রজেক্ট, ইন্টারনাল অডিট বিভাগ ও কমিশন সচিবালয়।

কমিশনারদের মধ্যে খোন্দকার কামালউজ্জামান আইন বিভাগ, ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি রিফর্মস অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগ (সিএমআরআরসি), এনফোর্সমেন্ট ও শুদ্ধাচার (ইন্টেগ্রিটি) বিভাগের দায়িত্ব পালন করবেন।

কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ ক্যাপিটাল ইস্যু বিভাগ (সিআই), নিবন্ধন বিভাগ (রেজিস্ট্রেশন অ্যান্ড লাইসেন্সিং), সুপারিভশন অ্যান্ড রেগুলেশন অব মার্কেট অ্যান্ড ইস্যুয়ার কোম্পানিজ বিভাগ (এসআরএমআইসি), সার্ভেইল্যান্স বিভাগ ও ফিন্যান্সিয়াল লিটারেসি বিভাগের দায়িত্ব পালন করবেন।

কমিশনার ড. মো. মিজানুর রহমান মিউচ্যুয়াল ফান্ড ও এসপিভি বিভাগ, কর্পোরেট ফাইন্যান্স বিভাগ (সিএফডি), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগ (এমআইএস), গবেষণা ও উন্নয়ন বিভাগ এবং এএমএল অ্যান্ড সিএফটি উইংয়ের দা‌য়িত্ব পালন কর‌বেন।

কমিশনার আব্দুল হালিম সুপারভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজ বিভাগ (এসআরআই), সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম বিভাগ (সিডিএস), সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি), অ্যানুয়াল পারফরমেন্স অ্যাগ্রিমেন্টস (এপিএ) এবং ইনোভেশন বিভা‌গের দা‌য়িত্ব পালন কর‌বেন।



ঢাকা/এন‌টি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়