ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

পুঁজিবাজারে থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে লাভেলো আইসক্রিম

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৪ ৭:৫০:৫৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৪ ৭:৫০:৫৭ পিএম

তৌফিকা ফুডস অ্যান্ড অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজের আইসক্রিম কোম্পানি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করবে।  সংগৃহীত টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণের কাজে ব্যয় করবে।

বৃহস্পতিবার (৪ জুন) বিএসইসি ও কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

ইতিমধ্যে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য আবেদন করেছে তৌফিকা ফুডস অ্যান্ড অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ।

আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থ দিয়ে কোম্পানি প্ল্যান্ট ও যন্ত্রপাতির জন্য ৯.০৪ কোটি টাকা, ব্যাংক ঋণ পরিশোধের জন্য ৯ কোটি টাকা, ফ্রিজার ক্রয়ের জন্য ৫.৭৮ কোটি, যানবাহন ক্রয়ের জন্য ২.০৬ কোটি এবং গুদামের সক্ষমতা বাড়ানোর জন্য ১.৩২ কোটি টাকা ব্যয় করবে।

কোম্পানি সচিব এ কে এম জাকারিয়া হোসেন রাইজিংবিডিকে বলেন, গত বছরের সেপ্টেম্বরে আমরা আইপিওর জন্য আবেদন করেছিলাম।  তবে করোন‌ার কারণে প্রক্রিয়ায় কিছুটা ব্যাঘাত ঘটেছে।  আমরা চেষ্টা করছি ঘুরে দাঁড়ানোর জন্য।

সবশেষ নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে জানা গেছে, গত বছর কোম্পানির নিট মুনাফা হয়েছে ৬.১৬ কোটি টাকা।  আগের বছর ছিল ৪.২৫ কোটি টাকা। গত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ১০.০৫ টাকা।  আগের বছর ছিলো ৭.৮৭ টাকা।  কোম্পানির শেয়ারপ্রতি নেট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৪.৯১ টাকা।

তবে চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানির নিট মুনাফা হয়েছে ২.৯৯ কোটি টাকা।  আগের বছর একই সময়ে ছিল ১.৪০ কোটি টাকা ছিল।

কোম্পানিটি ২০১৬ সালের ২ জানুয়ারি ​​বাণিজ্যিক কার্যক্রম শুরু করে।  


এনটি/সাইফ