ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসই-সিএসইতে সূচক বাড়লেও কমেছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ২৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসই-সিএসইতে সূচক বাড়লেও কমেছে লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৯ জুন) সূচকের উত্থানে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। তবে এদিন টাকার পরিমাণে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার (২৯ জুন) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩ হাজার ৯৮১.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৮২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৭৮ পয়েন্ট এবং সিডিএসইটি ২.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৯২৩.৫৬ পয়েন্টে, ১৩৩৫.৫১ পয়েন্টে এবং ৭৯০.১৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে ১৫৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ২ হাজার ৩৮৮ কোটি ৫৯ লাখ টাকা কম। রোববার (২৮ জুন) লেনদেন হয়েছিল ২ হাজার ৫৪৩ কোটি ২৫ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ২৯৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪০টির, দর কমেছে ১৯টির এবং স্থিতিশীল রয়েছে ২৩৯টির শেয়ার ও ইউনিট।

অপর শেয়ারবাজার সিএসই প্রধান সূচক সিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৮৪৬ পয়েন্টে। আর সার্বিক সূচক সিএএসপিআই ২৪.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩০৮.৮১ পয়েন্টে।

এদিন সিএসইতে ১৩৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯টির, দর কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে  ৯৬টির শেয়ার ও ইউনিট।

দিন শেষে সিএসইতে ৭৮ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


ঢাকা/এনটি/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়