ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ডিএসই-সিএসইতে সূচক-লেনদেন কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসই-সিএসইতে সূচক-লেনদেন কমেছে

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২ জুলাই) সূচকের পতনে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। একইসঙ্গে টাকার পরিমাণে কমেছে লেনদেন। তবে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৩ হাজার ৯৮৬.৭৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৯৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১.৪৯ পয়েন্ট এবং সিডিএসইটি ০.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ৯২২.১০ পয়েন্টে, ১৩৩৯.৪৯ পয়েন্টে এবং ৭৯১.৮২ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৮১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৪৭৪ কোটি ৫২ লাখ টাকা কম। বুধবার (১ জুলাই) ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৫৫ কোটি ৭১ লাখ টাকা।

দিন শেষে ডিএসইতে ২৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৪টির, দর কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৩টির শেয়ার ও ইউনিট দর।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৭.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৫৪ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১১.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩২১.১২ পয়েন্টে।

এদিন সিএসইতে ১২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৮টির দর বেড়েছে, দর কমেছে ২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৯টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


ঢাকা/এনটি/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়