ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পেপার কাপ ম্যানুফ্যাকচারার অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পেপার কাপ ম্যানুফ্যাকচারার অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

পেপার কাপ ম্যানুফ্যাকচারার অ্যাসোসিয়েশন বাংলাদেশ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। এর সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী সাজেদুর রহমান এবং সাধারণ সম্পাদক মো. শফিউল আলম উজ্জ্বল।

রোববার (৫ জুলাই) এক সংবাদ বিবৃতিতে নতুন কমিটি গঠনের বিষয়টি জানানো হয়েছে।  নতুন সভাপতি ও কেপিসি ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান কাজী সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করে পরিবেশবান্ধব পণ্যের বিকাশে সবার সহযোগিতা চেয়েছেন।

কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন সহ-সভাপতি আনিসুর রহমান ও আমিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাদিম মাহমুদ, কোষাধ্যক্ষ গোলাম রাশেদ কিবরিয়া, সদস্য এনামুল হক, ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম ও শফিকুল ইসলাম।

সভাপতি কাজী সাজেদ বলেন, ২০১২ সাল থেকে বাংলাদেশে প্রথম আমি এই পরিবেশবান্ধব পেপার কাপ নিয়ে কাজ শুরু করি। এই পরিবেশবান্ধব শিল্পটি দেশ এবং দেশের মানুষের জন্য খুবই প্রয়োজন। কিন্তু ভ্যাট-করের জটিলতায় শিল্পটি এখনো দাঁড়াতে পারছে না।  পেপার কাপের আমদানিকৃত কাঁচামালের ওপর আমাদের যে পরিমাণ  কর দিতে হয় ঠিক উৎপাদিত পণ্যেরও একই পরিমাণ কর দিতে হয়।

তিনি বলেন, পরিবেশবান্ধব এমন পণ্যের বিকাশে আমাদের দাবি  আবারও বিবেচনার দাবি জানাচ্ছি। অ্যাসোসিয়েশনের মাধ্যমে আমরা আজ এক মঞ্চে।  সন্মিলিতভাবে আমাদের দাবি মেনে নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

 

এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়