ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উভয় পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
উভয় পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (০৬ জুলাই) সূচকের উত্থানে শেষ হয়েছে দেশের উভয় পুঁজিবাজারের লেনদেন।  এদিন সূচকের সঙ্গে উভয় বাজারে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।  তবে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩.১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৯৪.৬৫ পয়েন্টে।  ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৯১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.৬০ পয়েন্ট এবং সিডিএসইটি ৩.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৯২১.৯৬ পয়েন্টে, ১৩৪২.৭২ পয়েন্টে এবং ৭৯৩.৭৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে ১৫০ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৭৬ কোটি ৬৬ লাখ টাকা বেশি।  রোববার (০৫ জুলাই)  লেনদেন হয়েছিল ৭৩ কোটি ৪০ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ২৯৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৬টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৩৮.৫৪ পয়েন্টে।

এদিন সিএসইতে ১১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ৮৯ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়