ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

পাটকল শ্রমিকদের পাওনা মেটাতে কমিটি গঠন

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ৬ জুলাই ২০২০  
পাটকল শ্রমিকদের পাওনা মেটাতে কমিটি গঠন

পাটকল শ্রমিকদের পাওনা মেটাতে ৫ সদস্যের উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করেছে সরকার। 

অর্থ মন্ত্রণালয়ের ট্রেজারি ও ডেবিট ম্যানেজমেন্টের অতিরিক্ত সচিব মোহাম্মদ সেলিম উল্লাহকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন-মো. ওয়ালিদ হোসেন (যুগ্ম সচিব, বাজেট-৪, অর্থ বিভাগ), মো. মমিনুল হক ভূইয়া (অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক), মো. সাইদুর রহমান সরকার (অতিরিক্ত উপ-মহাহিসাব নীরিক্ষক ও নিয়ন্ত্রক, রিজার্ভ, মহাহিসাব নীরিক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়), নুরুদ্দিন আল ফারুক (সিনিয়র সহকারী সচিব, বাজেট-১৪, অর্থবিভাগ)।

সোমবার (৬ জুলাই) অর্থ বিভাগের বাজেট শাখার উপ-সচিব মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, এই কমিটির কার্যক্রম শিগগিরই কার্যকর হবে। কমিটি বিজেএমসির ২৬টি পাট কলের স্থায়ী ২৫ হাজার কর্মকর্তা ও শ্রমিকদের কাগজপত্র যাচাই-বাছাই করবে এবং সব আর্থিক সুবিধা থেকে কেউ যেন বঞ্চিত না হয়—তা নিশ্চিত করবে।

আদেশে বলা হয়েছে, কমিটিকে দেওয়া অনুসারে বিজেএমসির পাটকলগুলোর অবসরপ্রাপ্ত, স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতার বিষয়টি নির্ধারণ করবে। প্রয়োজনে কমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সহযোগিতা করবে।

উল্লেখ্য, ক্রমাগত লোকসানের হাত থেকে বাঁচাতে রাষ্ট্রীয় খাতের পাট কলগুলোকে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) মাধ্যমে চালানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসব পাটকলে নিয়োজিতদের অবসরে পাঠিয়ে বেতন-ভাতা পরিশোধের উদ্যোগ নেওয়া হয়েছে।

 

হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়