ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডিএসই-সিএসইতে সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসই-সিএসইতে সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (০৮ জুলাই) সূচকের বড় উত্থানে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় বাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনও।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩৪.৬৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৭৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১১.০২ পয়েন্ট এবং সিডিএসইটি ৫.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৯২৮.৬৩ পয়েন্টে, ১৩৫৭.৫০ পয়েন্টে এবং ৮০০.৩২ পয়েন্টে।

এদিন ডিএসইতে ২৩১ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৯২ কোটি ৪৯ লাখ টাকা বেশি। মঙ্গলবার (০৭ জুলাই) লেনদেন হয়েছিল ১৩৮ কোটি ৫৬ লাখ টাকা।

দিন শেষে ডিএসইতে ৩৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৮টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইসিএক্স ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯৩৩.০৫৯ পয়েন্টে। পাশাপাশি সার্বিক সূচক সিএএসপিআই ৮৪.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৪৪৮.৯৯ পয়েন্টে।

এদিন সিএসইতে ১৬৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়