ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সূচক পতনে শেষ উভয় পুঁজিবাজারের লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৯, ১৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সূচক পতনে শেষ উভয় পুঁজিবাজারের লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৬ জুলাই) সূচকের পতনে শেষ হয়েছে দেশের উভয় পুঁজিবাজারের লেনদেন। সূচকের পাশাপাশি উভয় বাজারে টাকার পরিমাণে কমেছে লেনদেন।

এছাড়া লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

দিন শেষে দেশের প্রধান বাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৯.১১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.৩২ পয়েন্ট এবং সিডিএসইটি ২.২১ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ৯৪৫.৮১ পয়েন্টে, ১৩৬৮.৭৬ এবং ৮০৫.৩১ পয়েন্টে।

এদিন ডিএসইতে ২২৫ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৪১ কোটি ৮৬ লাখ টাকা কম। বুধবার লেনদেন হয়েছিল ২৬৭ কোটি ৮৩ লাখ টাকার।

এদিন ডিএসইতে ৩২৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৭টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৪.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৫৯.২৪ পয়েন্টে।

সিএসইতে ১৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ‌্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮১টির শেয়ার ও ইউনিট দর।

সিএসইতে ৮ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়