ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ম্যারিকো বাংলাদেশ বোর্ডের নতুন স্বতন্ত্র পরিচালক

বাপ্পা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৫ নভেম্বর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যারিকো বাংলাদেশ বোর্ডের নতুন স্বতন্ত্র পরিচালক

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি ম্যারিকো বাংলাদেশের বোর্ডে স্বতন্ত্র পরিচালক হিসেবে যোগদান করেছেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) প্রেসিডেন্ট রোকিয়া আফজাল রহমান এবং লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেডের পরিচালক (ফিন্যান্স) মাসুদ খান। ২৩ অক্টোবর ২০১৪ থেকে আগামী ৩ বছরের জন্য এ নিয়োগ কার্যকর থাকবে।

রোকিয়া আফজাল রহমান, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের (ওঈঈ-ই) ভাইস প্রেসিডেন্ট। দেশের শীর্ষস্থানীয় একজন নারী উদ্যোক্তা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রোকিয়া আফজাল গ্রামীণ ফোন লিমিটেডের একজন স্বতন্ত্র পরিচালক এবং মাইডাস (গওউঅঝ) ফিন্যান্সিং লিমিটেডের চেয়ারপার্সন হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি ব্র্যাক, মানুষের জন্য ফাউন্ডেশনের মতো উন্নয়ন উদ্যোগগুলোর সঙ্গে সক্রিয়ভাবে জড়িত আছেন। তিনি বাংলাদেশ ফেডারেশন অব উইম্যান এন্টারপ্রেনার্স-এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট।

মাসুদ খান দীর্ঘ ৩৫ বছর ধরে বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিতে কর্মরত আছেন। তিনি ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতে দুই দশকের বেশি সময় কাজ করেছেন। এছাড়া ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (ওঈঅই) নিয়মিত লেকচারার তিনি। মাসুদ খান ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়ার (ওঈঅও) এবং ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ওয়ার্কস অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়ারও (ওঈডঅও) ফেলো সদস্য। বর্তমানে তিনি গ্ল্যাক্সো স্মিথক্লাইন বাংলাদেশের একজন স্বতন্ত্র পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নতুন দুই স্বতন্ত্র পরিচালককে নিয়োগ দেওয়ার মাধ্যমে ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের বোর্ডের সর্বমোট পরিচালক হলেন নয়জন যার মধ্যে চারজনই স্বতন্ত্র।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৪/বাপ্পা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়