RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

আইএফসি’র সঙ্গে প্রাইম ব্যাংকের চুক্তি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ২৪ অক্টোবর ২০২০  
আইএফসি’র সঙ্গে প্রাইম ব্যাংকের চুক্তি

প্রাইম ব্যাংক সম্প্রতি আন্তর্জাতিক ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) সঙ্গে কোভিড-১৯ ওয়ার্কিং ক্যাপিটাল সলিউশন্স ফ্যাসিলিটি লোন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেছে। 

এটি প্রাইম ব্যাংকের অফ-শোর ব্যাংকিং ইউনিটের মাধ্যমে গ্রাহকদের ওয়ার্কিং ক্যাপিটাল, ট্রেড ফাইন্যান্স এবং বৈদেশিক মুদ্রার প্রয়োজন মেটাবে। করোনায় ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানকে ঘুরে দাঁড়াতে সাহায্য করতে প্রাইম ব্যাংককে এ ঋণ সহায়তা দিচ্ছে আইএফসি।  

করোনা মহামারির কারণে বাংলাদেশের যেসব ব্যবসা প্রতিষ্ঠানের নগদ অর্থ সরবরাহ (ক্যাশ ফ্লো) ব্যাহত হয়েছে, এ চুক্তির আওতায় তাদের ট্রেড বা ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ দিতে আইএফসি প্রাইম ব্যাংককে ঋণ সুবিধা দিচ্ছে। আইএফসি থেকে টানা তৃতীয়বারের মতো প্রাইম ব্যাংক ওয়ার্কিং ক্যাপিটাল সলিউশন্স পাচ্ছে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ এবং আইএফসির রিজিওনাল ইন্ড্রাস্ট্রি ডিরেক্টর রোজি খান্না গত ২২ অক্টোবর ভার্চুয়ালি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি করেন। এ সময়  বাংলাদেশ, নেপাল ও ভুটানে আইএফসি’র কান্ট্রি ম্যানেজার ওয়েন্ডি ওয়ার্নার,  প্রিন্সিপাল ইনভেস্টমেন্ট অফিসার এহসানুল আজিম এবং প্রাইম ব্যাংকের ডিএমডি ও সিবিও ফয়সাল রহমান, স্ট্রাকচার্ড ফাইন্যান্স অ্যান্ড ট্রানজেকশন ব্যাংকিংয়ের প্রধান শামস আবদুল্লাহ মুহাইমিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়