Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২১ রজব ১৪৪২

‘স্বচ্ছতা বাড়াতে করপোরেট গভর্ন‌্যান্স নিশ্চিত করতে হবে`

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ২৩ জানুয়ারি ২০২১  
‘স্বচ্ছতা বাড়াতে করপোরেট গভর্ন‌্যান্স নিশ্চিত করতে হবে`

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, শেয়ারবাজারে তালিকাভূক্ত কোম্পানিগুলোর স্বচ্ছতা বাড়াতে করপোরেট গভর্ন‌্যান্স নিশ্চিত করতে হবে।এতে কোম্পানিগুলোর ভালো ব্র্যান্ডিং হবে।

শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকার হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে সপ্তম করপোরেট গভর্ন‌্যান্স এক্সিল‌্যান্স অ্যাওয়ার্ড-২০১৯ অনুষ্ঠানে ডিজিটাল প্লাটফর্মে তিনি এ কথা বলেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, আইসিএসবি করপোরেট গভর্ন‌্যান্স নিয়ে কাজ করে। সেই সঙ্গে আমরা কমিশনের দায়িত্ব গ্রহণের পর থেকে করপোরেট গভর্ন‌্যান্সকে গুরুত্ব দিয়ে আসছি। যাতে কোম্পানিগুলোর ভালো অবস্থান তৈরি হয় এবং স্বচ্ছতা নিশ্চিত হয়।

তিনি আরো বলেন, কোম্পানিগুলোর করপোরেট গভর্ন‌্যান্স নিশ্চিতের ওপর ভিত্তি করে পুরস্কার দেয় আইসিএসবি। এতে কোম্পানিগুলো করপোরেট গভর্ন‌্যান্স নিশ্চিতের বিষয়ে আরো উদ্বুদ্ধ হবে। পাশাপাশি করপোরেট গভর্ন‌্যান্স নিশ্চিতের বিষয়ে কাজ করবে।

করপোরেট সুশাসনের মানদণ্ড অনুসারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভূক্ত কোম্পানিগুলোর মধ্যে সুশাসন প্রতিপালনের জন্য গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ পদক দেওয়া হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন এবং করপোরেট গভর্ন‌্যান্স এক্সিল‌্যান্স অ্যাওয়ার্ড জুরি বোর্ডের চেয়ারম্যান ড. এ. বি. মির্জ্জা মো. আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএসবির প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ। পুরস্কার প্রদান সম্পর্কে বক্তব‌্য উপস্থাপন করেন আইসিএসবির করপোরেট গভর্ন‌্যান্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ।

 

ঢাকা/এনটি/এসএন 

সর্বশেষ

পাঠকপ্রিয়