ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্সেল কমার্শিয়াল এসিতে ১ বছরের রিপ্লেসমেন্ট, কম্প্রেসর গ্যারান্টি ৫ বছর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ৩ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৩৩, ৩ এপ্রিল ২০২১
মার্সেল কমার্শিয়াল এসিতে ১ বছরের রিপ্লেসমেন্ট, কম্প্রেসর গ্যারান্টি ৫ বছর

 মার্সেল ক্যাসেট ও সিলিং টাইপ কমার্শিয়াল এসিতে রিপ্লেসমেন্ট ঘোষণা অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কর্মকর্তারা

ক্যাসেট ও সিলিং টাইপ কমার্শিয়াল এয়ার কন্ডিশনার বা এসিতে ১ বছরের রিপ্লেসমেন্ট সুবিধা ঘোষণা করেছে দেশীয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড মার্সেল। সেইসঙ্গে অফিস, স্কুল-কলেজ, হাসপাতাল, মসজিদ-মাদ্রাসা ইত্যাদি স্থাপনায় ব্যবহৃত মার্সেলের কর্মাশিয়াল এসির কম্প্রেসরে ৫ বছরের গ্যারান্টি সুবিধা দেওয়া হচ্ছে। 

গত ২৭ মার্চ, ২০২১ (শনিবার) রাজধানীর মার্সেল করপোরেট অফিসে আয়োজিত এক ডিক্লারেশন প্রোগ্রামে কমার্শিয়াল এসির ক্ষেত্রে এসব সুবিধা ঘোষণা করা হয়। এখন থেকে দেশের যেকোনো শোরুম থেকে মার্সেলের ৪ ও ৫ টনের ক্যাসেট ও সিলিং টাইপ কমার্শিয়াল এসি কিনলে গ্রাহকেরা ১ বছরের রিপ্লেসমেন্টসহ কম্প্রেসরে ৫ বছরের গ্যারান্টি সুবিধা পাবেন। 

ডিক্লারেশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইভা রিজওয়ানা নিলু, এসির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) তানভীর রহমান, এক্সিকিউটিভ ডিরেক্টর শাহজাদা সেলিম, এসি গবেষণা ও উন্নয়ন (আরএন্ডডি) বিভাগের প্রধান প্রকৌশলী আরিফুল ইসলাম, কমার্শিয়াল এসি আরএন্ডডি বিভাগের প্রধান শামীম আক্তার মুগ্ধ, মার্সেলের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর উজ্জ্বল কুমার বড়ুয়া প্রমুখ। 

ইভা রিজওয়ানা নিলু বলেন, গ্রাহকদের হাতে সেরা দামে সেরা মানের এসি তুলে দেওয়ার পাশাপাশি দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সুবিধা প্রদানেও মার্সেল বদ্ধ পরিকর।  এরই প্রেক্ষিতে, কমার্শিয়াল বা বাণিজ্যিক স্থাপনায় ব্যবহার উপযোগী সর্বাধুনিক প্রযুক্তির ক্যাসেট ও সিলিং টাইপ এসি বাজারে ছাড়া হয়েছে।  এসব এসির দাম অনেক সাশ্রয়ী। আর মানের দিক থেকে শ্রেষ্ঠ- সেই আত্মবিশ্বাসেই মার্সেলের কর্মাশিয়াল এসিতে ১ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টির পাশাপাশি কম্প্রেসরে ৫ বছরের গ্যারান্টি দেওয়া হচ্ছে। 

এসি বিভাগের সিইও তানভীর রহমান জানান, মার্সেলের প্রতিটি এসি আন্তর্জাতিকমানের টেস্টিং ল্যাব নাসদাত-ইউটিএস ল্যাব থেকে মান নিয়ন্ত্রণ সনদ পাওয়ার পর বাজারজাত করা হচ্ছে।  বর্তমানে স্কুল-কলেজ, মসজিদ, মাদ্রাসা, হাসপাতাল, হোটেল, রেস্টুরেন্ট, কনফারেন্স হলের মতো মাঝারি স্থাপনার জন্য ৪, ৫ টনের ক্যাসেট এবং সিলিং টাইপ এসি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। শিগগিরই একই টাইপের ২ ও ৩ টনের এসি উৎপাদন শুরু হবে। যদিও আবাসিক ব্যবহারের জন্য রয়েছে অসংখ্য মডেলের ১, ১.৫ ও ২ টনের স্প্লিট টাইপ এসি। এসব এসিতে এক বছরের রিপ্লেসমেন্টের পাশাপাশি কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি দেওয়া হচ্ছে।

মার্সেল কমার্শিয়াল এসি আরএন্ডডি বিভাগের প্রধান শামীম আক্তার মুগ্ধ বলেন, সাধারণভাবে গ্রাহকরা মনে করে থাকেন এসির প্রাণ হচ্ছে এর কম্প্রেসার। কম্প্রেসার ঠিকমতো কাজ করলে গ্রাহকরা কাঙ্খিত সেবা পেয়ে থাকেন। আর তাই মার্সেল কর্মাশিয়াল এসিতে ব্যবহার করা হচ্ছে ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ও অধিক শক্তিশালী স্ক্রল টাইপ কম্প্রেসর। যাতে রয়েছে সম্পূর্ণ পরিবেশবান্ধব আর৪১০এ রেফ্রিজারেন্ট। পাশাপাশি হাইড্রোফিলিক গোল্ডেন ফিন কনডেনসার ব্যবহার করায় মার্সেল কর্মাশিয়াল এসির সর্বোচ্চ গুণগতমান, দীর্ঘস্থায়িত্ব ও কুলিং পারফরমেন্স নিশ্চিত করাও সম্ভব হচ্ছে। 

দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে মার্সেলের রয়েছে ৭৬টি সার্ভিস সেন্টার। যেখানে কাজ করছেন আড়াই হাজারেরও বেশি সার্ভিস এক্সপার্ট। মার্সেলের দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী এবং টেকনিশিয়ানরা প্রতি ১০০ দিন পর পর এসির ক্রেতাদের ফ্রি সার্ভিস দিচ্ছেন। 

পলাশ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়