ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ওয়ালটনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৯:৪৩, ২ ডিসেম্বর ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ওয়ালটনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

বেলুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন। ছবি: সৈয়দ রাজিব

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ১৭টির মধ‌্যে অন্যতম হলো ‘সকল বয়সী মানুষের জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণ’। এরই অংশ হিসেবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ওয়ালটন পরিবারের সদস্যদের নিয়ে শুরু হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১। 

বিজয় দিবসকে সামনে রেখে ওয়ালটন করপোরেট ক্লাবের উদ্যোগে বাংলাদেশে এসডিজি প্রোমোটার বেটার বাংলাদেশ টুমরো’র সৌজন্যে আয়োজিত হচ্ছে ওই প্রতিযোগিতা। উদ্দেশ্য, ওয়ালটনের প্রতিটি সদস্যের সুস্থ, সবল ও নিরোগ দেহ এবং মানসিক প্রশান্তি নিশ্চিত করা।

জানা গেছে, বার্ষিক এই ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও ক্যারাম- এই পাঁচটি খেলায় ওয়ালটন করপোরেট অফিস, হেডকোয়ার্টার (কারখানা) এবং মিডিয়া অফিসসহ বিভিন্ন বিভাগ ও সেকশনের প্রায় ২ হাজার কর্মকর্তা অংশ নিচ্ছেন।

বুধবার (১ ডিসেম্বর) রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন করপোরেট অফিসে ব্যাডমিন্টন কোর্টে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুর্শেদ।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, ওয়ালটন প্লাজা ট্রেডসের চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ রায়হান, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, মো. ফিরোজ আলম, এমদাদুল করিম, আমিন খান, ওয়ালটন এসি’র চিফ বিজনেস অফিসার (সিবিও) তানভীর রহমান, রেফ্রিজারেটরের সিবিও প্রকৌশলী আনিসুর রহমান মল্লিক, এমদাদুল করিম ও এক্সিকিউটিভ ডিরেক্টর শাহজাদা সেলিম প্রমুখ।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি ও সিইও গোলাম মুর্শেদ।

অনুষ্ঠানে গোলাম মুর্শেদ বলেন, খেলাধুলা মন ও শরীর সুস্থ রাখে। সারা দিনের কাজের পরে সবারই কিছুটা খেলাধুলা কিংবা ব্যায়াম করা প্রয়োজন। আমরা চাই ওয়ালটন পরিবারের প্রতিটি সদস্য শারীরিক ও মানসিকভাবে সুস্থ এবং হাসিখুশি থাকুক। বছরের বিভিন্ন সময় এরকম খেলাধুলা প্রতিযোগিতার আয়োজন করা হবে এবং সবাই এতে অংশ নেবেন। প্রতিদিনই আমাদের খেলাধুলায় কিছুটা সময় দেয়া উচিত। এতে আমাদের শরীর ও মন সুস্থ ও চাঙ্গা থাকবে।

তিনি ওয়ালটন করপোরেট ক্লাবের একটি কোর কমিটির ১৪ সদস্যদের নাম ঘোষণা করেন। পদাধিকার বলে ওই কমিটির সভাপতি হিসেবে রয়েছেন গোলাম মুর্শেদ। ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম ও এফএম ইকবাল বিন আনোয়ার ডন ওই কমিটির উপদেষ্টা। অন্যদিকে কমিটিতে মিডিয়া উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন ফিরোজ আলম।

ওয়ালটনের প্রতিযোগিতার সমন্বয়ক নাহিদ হাসান জানান, ব্যাডমিন্টনে ১০৪, টেবিল টেনিসে ৪০, ফুটবলে ৫০, ক্রিকেটে ৬০ এবং ক্যারমে ১০০টি টিম অংশ নেবে। ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে প্রতিযোগীরা ব্যাডমিন্টন খেলায় অংশ নেন। পর্যায়ক্রমে টেবিল টেনিস, ক্রিকেট, ফুটবল ও ক্যারাম খেলা অনুষ্ঠিত হবে। বিজয়ীদের জন্য থাকছে ক্রেস্টসহ আকর্ষণীয় পুরস্কার।

প্রতিযোগিতা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে ১৬ ডিসেম্বর।

মাহফুজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়