ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

হজযাত্রীদের জন্য বিশেষ সেবা ‘নগদ ইসলামিক’

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ২৯ জুন ২০২২  
হজযাত্রীদের জন্য বিশেষ সেবা ‘নগদ ইসলামিক’

হজযাত্রীদের জন্য সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে ‘নগদ ইসলামিক’। সম্পূর্ণ শরিয়া পর্যবেক্ষক কমিটির তত্ত্বাবধানে পরিচালিত এই প্ল্যাটফর্মে হজ যাত্রীরা হজ সম্পর্কিত সবধরনের তথ্য বিবরণীসহ যে কোনো ধরনের প্রশ্ন ও এ সম্পর্কিত সমস্যার সমাধান পাবে হটলাইন নম্বরে।

একজন হজযাত্রী যেন ইসলামিক বিধিনিষেধ অনুযায়ী সম্পূর্ণ শুদ্ধভাবে হজ পালন করতে পারেন, সেদিক বিবেচনা করে যাবতীয় খুঁটিনাটি তথ্য ও সুবিধা নিয়ে সাজানো হয়েছে ‘নগদ ইসলামিক’-এর এবারের আয়োজন।

এ উপলক্ষে আশকোনার হজ ক্যাম্পে হজযাত্রীদের জন্য বিশেষ বুথ স্থাপন করেছে ‘নগদ ইসলামিক। হজ সম্পর্কিত যে কোনো প্রয়োজনে নির্দেশিকায় দেওয়া দুটি হটলাইন নম্বর, +৮৮০১৭৮৬০৮৩০৭৪ (ইমো) ও +৮৮০১৭৯৩৪০৭০৪৪ (হোয়াটসঅ্যাপ) যোগাযোগ করতে পারবেন।

এই হটলাইন নম্বরের মাধ্যমে হজ সম্পর্কিত যে কোনো তথ্য জানার জন্য ‘নগদ ইসলামিক’-এর শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. এইচ এম শহীদুল ইসলাম বারাকাতির সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন হাজীরা।

হজযাত্রীদের যাত্রার সময়ে তাৎক্ষণিক শরিয়াহভিত্তিক লেনদেনের সুবিধা ছাড়াও প্রত্যেক হজযাত্রীকে পবিত্র হজ এবং ওমরাহর সংক্ষিপ্ত ব্যাখ্যা, ইহরাম, তাওয়াফ, হজের ফরজ ও ওয়াজিব সংবলিত বিশেষ একটি হ্যান্ডআউট বা নির্দেশিকা দেওয়া হচ্ছে।

নির্দেশিকাটি পড়লে পবিত্র হজ সম্পর্কিত সবধরনের প্রাথমিক বিষয় সম্পর্তে জানতে পারবেন হজযাত্রীরা। এছাড়া হজের সময়ে তীব্র গরমে একটু স্বস্তি দিতে হাজীদের উপহার হিসেবে ‘নগদ ইসলামিক’-এর পক্ষ থেকে থাকছে বিশেষ গ্লিসারিন।

পাশাপাশি হজ ও ওমরাহ পালনকারীদের কথা মাথায় রেখে হজ সম্পর্কিত সবধরনের কনটেন্ট নিয়ে সাজানো হয়েছে ‘নগদ ইসলামিক’ অ্যাপ এবং ওয়েবসাইট। ‘নগদ ইসলামিক’-এর ওয়েবসাইটে থাকছে হজ সম্পর্কিত বিস্তারিত আট পর্বের বিশেষ ভিডিও কনটেন্ট।

১০ মিনিটের প্রতিটি কনটেন্টে রয়েছে হজ পালনের যাবতীয় সব গাইডলাইন। হজযাত্রীরা নিজেদের সুবিধা অনুযায়ী যাত্রার আগে কনটেন্টগুলো দেখে নিলে কোনও ধরনের সমস্যায় পড়বেন না। ‘নগদ ইসলামিক’র সব কনটেন্ট ইসলামিক ফাউন্ডেশন থেকে অনুমোদিত।

হজযাত্রীদের জন্য বিশেষ এই সেবার বিষয়ে ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য রাহেল আহমেদ বলেন, হজযাত্রীদের জন্য আমরা বিশেষ এই সেবা চালু রেখেছি। আমরা গত তিন বছর ধরে বাংলাদেশে শরিয়াহভিত্তিক লেনদেন সেবা পরিচালনা করছি। আমাদের এই উদ্যোগের ফলে হাজিরা কিছুটা হলেও উপকৃত হবেন বলে আমরা বিশ্বাস করি।

মোবাইল ফোনের মাধ্যমে ডিজিটাল ইসলামিক আর্থিক সেবার মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ‘নগদ ইসলামিক’। গত তিন বছর ধরে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের আস্থা অর্জন করেছে এই সেবাটি।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়