ঢাকা     বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২১ ১৪২৯ ||  ০৯ রবিউল আউয়াল ১৪১৪

৮ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের টাইটেল স্পন্সর এআইবিএল

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ১৪ আগস্ট ২০২২  
৮ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের টাইটেল স্পন্সর এআইবিএল

শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানের প্রতি ভালবাসা বৃদ্ধি, বিজ্ঞান গবেষণা এবং আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের বাংলাদেশ দল নির্বাচনের লক্ষ্য নিয়ে ৮ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের প্রধান পৃষ্ঠপোষক হলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড (এআইবিএল)।

রোববার (১৪ আগস্ট) ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব সেলিম রহমান বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহ সভাপতি মুনির হাসান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফারসীম মান্নান মোহাম্মদীর নিকট স্পন্সরের চেক হস্তান্তর করেন। এসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী উপস্থিত ছিলেন। টাইটেল স্পন্সর হিসেবে ১৫ লাখ টাকা প্রদান করেছে এআইবিএল।

অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এস এম জাফর, শাব্বির আহমেদ, মোঃ শফিকুর রহমান, সৈয়দ মাসুদুল বারী, মোঃ মাহমুদুর রহমান, মোহাম্মদ নাদিম, আবেদ আহাম্মদ খান, আবদুল্লাহ আল মামুন এবং বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মুশতাক ইবনে আয়ুব, বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের সমন্বয়ক মাহমুদ মীম ও ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটির সভাপতি মাহমুদা কবির শাওন উপস্থিত ছিলেন।

চলতি বছরের আগস্ট ও সেপ্টেম্বরে ৮ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। এখান থেকে নির্বাচিত ছয় জন শিক্ষার্থী আগামী ডিসেম্বরে কলোম্বিয়ায় অনুষ্ঠিত ১৯তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে অংশগ্রহণ করবে।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়