ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

ডিসেম্বরে ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল ট্রেড অ্যান্ড কালচারাল কা‌র্নিভাল

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২১:১৫, ২৫ সেপ্টেম্বর ২০২২
ডিসেম্বরে ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল ট্রেড অ্যান্ড কালচারাল কা‌র্নিভাল

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল ট্রেড অ্যান্ড কালচারাল কা‌র্নিভাল। ঢাকার হোটেল পূর্বানীতে আগামী ২৩ থেকে ২৫ ডিসেম্বর তিন দিনের এই কা‌র্নিভাল অনু‌ষ্ঠিত হবে।

এই কার্নিভালের আয়োজন করছে ইন্টারকসমিক ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল সোসাইটি। জাতীয় প্রেসক্লাবে রবিবার মিট দ্য প্রেসে এসে কার্নিভালের বিষয়ে সাংবাদিকদের কাছে তুলে ধরে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ব্যবসায়ী, উদ্যোক্তা, শিক্ষার্থী, অভিভাবক, চাকরি প্রত্যাশিসহ নানা শ্রেণী-পেশার ভ্রমন পিপাসু মানুষের অংশগ্রহণে দেশে প্রথমবারের মতো এই কার্নিভালের আয়োজন করা হচ্ছে।

লিখিত বক্তব্যে কার্নিভালের চিফ কো-অর্ডিনেটর আ‌তিকুর রহমান জানান, ইন্টারকসমিক ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল সোসাইটি আগামী ২৩ থেকে ২৫ ডিসেম্বর হোটেল পূর্বানীতে এই অনুষ্ঠানের আয়োজন হবে। ‘এসোসিয়েশন অফ ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ফেস্ট ইউএসএ’ নামের প্রবাসীদের একটি সংগঠন এই কার্নিভালের সহ-আয়োজক।

এছাড়া ইভেন্ট পার্টনার হিসেবে ‘মিউট কনসরটিয়াম’; ট্রাভেল পার্টনার হিসেবে ‘হ্যাভেন ট্যুরস এন্ড রিসোর্ট লিমিটেড’ এবং ইয়ুথ পার্টনার হিসেবে থাকছে রোটারেক্ট এলামনাই অফ বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কার্নিভালে আটটি সেশন থাকবে। প্রতিটি সেশনে স্পিকার হিসেবে থাকবেন বাংলাদেশ, ভারত, ইন্দোনেশিয়া, ভুটান, নেপাল, দুবাই, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ থেকে আগত সফল ব্যক্তিবর্গ। এছাড়া কার্নিভালে বাংলাদেশ, ভারত, নেপাল, মালদ্বীপ, ফিলিপাইন, ভুটান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালেয়শিয়া, সিঙ্গাপুরে অংশগ্রহণ করবে।

আ‌তিকুর রহমান বলেন, ‘এই কার্নিভাল থেকে ভ্রমণ পিপাসুরা পছন্দসই প্যাকেজ বেছে নিতে পারবেন। উচ্চশিক্ষার জন্য দেশের বাহিরে যারা পড়তে যেতে উৎসুক তারাও এক ছাদের নিচে সব সার্টিফাইড এজেন্সিগুলো খুঁজে পাবেন।’

কার্নিভালের প্রতিদিন নতুন নতুন চমক হিসেবে স্টেজ পারফরম্যান্সে মনোমুগ্ধকর নাচ, গান, বিনোদনমূলক অনুষ্ঠানের পাশাপাশি লটারিতে আকর্ষনীয় পুরষ্কার জিতে নেয়ার সুযোগ থাকছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

মিট দ্য প্রেসে আয়োজক কমিটির চেয়ারম্যান মোক‌লেছুর রহমান, ফান্ড ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মুনিরা সুলতানা, স্পন্সরশিপ কমিটির চেয়ারম্যান জান্নাতুল কাদের পিং‌কি, ইন্টারকসমিক ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল সোসাইটির অ্যাডিশনাল সেক্রেটারি সাদিয়া জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়