ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ১৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ২৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৭:০০, ২৮ সেপ্টেম্বর ২০২২
ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ১৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ১৬তম বার্ষিক সাধারণ সভা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ১৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় কোম্পানির ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম সভাপতিত্ব করেন। আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও গোলাম মুর্শেদ, পরিচালক এস এম আশরাফুল আলম, এস এম মাহবুবুল আলম, এস এম রেজাউল আলম, এস এম মঞ্জুরুল আলম অভি, তাহমিনা আফরোজ তান্না, রাইসা সিগমা হিমা। এ ছাড়াও কোম্পানির স্বতন্ত্র পরিচালক ড. আহসান এইচ. মনসুর, শামসুল আলম মল্লিক (এফসিএ), অধ্যাপক এম সাদিকুল ইসলাম (পিএইচডি, এফসিএ) ও অধ্যাপক মো. জাকির হোসেন ভূঁইয়া (পিএইচডি) যুক্ত ছিলেন।

বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মে আরও যুক্ত ছিলেন কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার হাওলাদার, উপ-ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, ইভা রিজওয়ানা, হুমায়ুন কবীর এবং আলমগীর আলম সরকার; কোম্পানি সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম (এফসিএস), চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ ওমর ফারুক রিপন (এফসিএ), হেড অব ইন্টারনাল অডিট এবং কম্প্লায়েন্স মোহাম্মদ সিরাজুল ইসলাম (এফসিএ); প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীসহ বিপুল সংখ্যক সাধারণ শেয়ারহোল্ডার, কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক এবং কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক, নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধিবৃন্দ এবং কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

ভার্চুয়ালি যুক্ত হয়ে বার্ষিক সাধারণ সভাকে সাফল্যমণ্ডিত করায় মিটিং চেয়ারম্যান সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। 

সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কোম্পানির ২০২১-২২ অর্থবছরের সার্বিক অর্থনৈতিক কর্মকাণ্ড শেয়ারহোল্ডারদের সামনে উপস্থাপনসহ কোম্পানির ‘গো-গ্লোবাল’ কার্যক্রম তুলে ধরেন। 

সভায় শেয়ারহোল্ডারবৃন্দ ২০২১-২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন। এ ছাড়াও ২০২১-২২ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের সম্মতিতে কোম্পানি ঘোষিত সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ এবং উদ্যোক্তা ও পরিচালকদের জন্য ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়। এ ছাড়া কোম্পানির পরিচালকদের নির্বাচন ও পুনঃনির্বাচন এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালকদের পুনঃনিয়োগ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। সভায় কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে মেসার্স হাওলাদার ইউনুস অ্যান্ড কোম্পানি, চার্টার্ড অ্যাকাউন্টেন্টকে ২০২২-২৩ অর্থবছরের জন্য এবং কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে মেসার্স আল-মুক্তাদির অ্যাসোসিয়েটস, চার্টার্ড সেক্রেটারি অ্যান্ড কনসালটেন্টকে ২০২২-২৩ অর্থবছরের জন্য নিয়োগের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়। 

বিশেষ আলোচ্যসূচির আওতায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুযায়ী ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি এবং ওয়ালটন প্লাজার মধ্যে সর্বশেষ অর্থবছরের মোট বিক্রি বা আয়ের ১০ শতাংশ অথবা তার বেশি রিলেটেড পার্টি লেনদেনের সিদ্ধান্তটি সাধারণ শেয়ারহোল্ডারদের সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে অনুমোদিত হয়। 

উল্লেখ্য, ২০২১-২২ অর্থবছরে ওয়ালটনের বেসিক শেয়ারপ্রতি মুনাফা (বিইপিএস) হয়েছে ৪০ দশমিক ১৬ টাকা; যা ২০২০-২১ অর্থবছরে ছিল ৫৪ দশমিক ২১ টাকা। এ ছাড়াও ২০২১-২২ অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি পুনর্মূল্যায়িত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩৪ দশমিক ৬৮ টাকা এবং পুনর্মূল্যায়িত ছাড়া ২৩১ দশমিক ৩৪ টাকা; যা ২০২০-২১ অর্থবছরে ছিল শেয়ারপ্রতি পুনর্মূল্যায়িত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৩১১ দশমিক ৫৯ টাকা এবং পুনর্মূল্যায়িত ছাড়া ২০৮ দশমিক ১৬ টাকা।
 

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়