RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

মন্দায়ও বেড়েছে নতুন বিনিয়োগকারী

এনএ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৮, ৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মন্দায়ও বেড়েছে নতুন বিনিয়োগকারী

রাইজিংবিডি ডেস্ক : পুঁজিবাজারে মন্দা অবস্থার মধ্যেও নতুন বিনিয়োগকারীর সংখ্যা বেড়েছে। এপ্রিল মাসে নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট খুলেছে চার হাজার বিনিয়োগকারী।

এ বছরের ২৯ জানুয়ারি থেকে পুঁজিবাজারে দর পতন শুরু হয়। সদ্য শেষ হওয়া এপ্রিলও মাসে ব্যাপক পতন হয়েছে। পুঁজিবাজারে সব কয়টি সূচক কমেছে। সে সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেনও। তবে এই মন্দা অবস্থাতেও নতুন বিনিয়োগকারীর সংখ্যা বেড়েছে।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে জানা গেছে, এ বছরের মার্চ মাসের শেষ দিন পর্যন্ত বিও অ্যাকাউন্ট ছিল ২৮ লাখ ৪৪ হাজার ৩৮৯টি। আর গত মাসের (এপ্রিল) শেষ দিন এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ লাখ ৪৮ হাজার ৩২০টিতে। এক মাসের ব্যবধানে ৩ হাজার ৯৩১টি নতুন বিও অ্যাকাউন্ট খোলা হয়েছে।

সূত্র অনুযায়ী, গত মাসে কোম্পানি বিও অ্যাকাউন্ট বেড়েছে ৯৪টি। মার্চ মাসে কোম্পানি বিও অ্যাকাউন্ট ছিল ১৩ হাজার ৫৬টি। এপ্রিলে কোম্পানি বিও অ্যাকাউন্ট দাঁড়িয়েছে ১৩ হাজার ১৫০টিতে।

আলোচিত সময়ে পুঁজিবাজারে দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব বেড়েছে ৩ হাজার ৪৩৪টি। এপ্রিলে দেশি বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট দাঁড়িয়েছে ২৬ লাখ ৬৪ হাজার ৯০৪টিতে। মার্চ মাসে দেশি বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট ছিল ২৬ লাখ ৬১ হাজার ৪৭০টি।

এপ্রিলে বিদেশি বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট দাঁড়িয়েছে ১ লাখ ৭০ হাজার ২৬৬টি। মার্চ মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট ছিল ১ লাখ ৬৯ হাজার ৮৬৩টি। সে হিসেবে এপ্রিলে বিদেশি বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট বেড়েছে ৪০৩টি।



রাইজিংবিডি/ঢাকা/৫ মে ২০১৯/এনএ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়