RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

অর্থমন্ত্রী ওয়াশিংটন যাচ্ছেন রোববার

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্থমন্ত্রী ওয়াশিংটন যাচ্ছেন রোববার

বিশ্বব্যাংক ও আইএমএফের বার্ষিক বৈঠকে যোগ দিতে রোববার রাতে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আগামী ১৪ থেকে ২০ অক্টোবর যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের বার্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাংলাদেশ প্রতিনিধিদলে রয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ বিভাগের সচিব আবদুর রউফ তালুকদার, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ প্রমুখ।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন, বিশ্ব ব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন ভূঁইয়া এবং ইকনোমিক মিনিস্টার মো. সাহাবুদ্দিন পাটোয়ারী ওয়াশিংটন থেকে প্রতিনিধিদলে যোগ দেবেন বলে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টউইগ শেফার এবং সার্কভুক্ত দেশসমূহের অর্থমন্ত্রীদের সঙ্গে বৈঠকের সময় নির্দিষ্ট করা হয়েছে। শুক্রবার ব্যাংক তহবিল নিয়ে বার্ষিক আলোচনা সভা হবে। এছাড়া আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) একাধিক বৈঠক শেষে আগামী ২৭ অক্টোবর অর্থমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে ।

এবারের বিশ্বব্যাংক ও আইএমএফের বার্ষিক সভার এসব সভায় বিশ্ব অর্থনীতির বর্তমান অবস্থা নিয়ে আলোচনা হবে। এর পাশাপাশি এবাবের বৈঠকে রোহিঙ্গা সহায়তা নিয়ে একটি গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বিশ্বব্যাংক ও আইএমএফ সদস্য দেশগুলোর অর্থমন্ত্রী ছাড়াও উচ্চ পর্যায়ের কর্মকর্তারা অংশ নেবেন।


ঢাকা/হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়