RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

পরিবেশদূষণ রোধে ওয়ালটনে টেকনিক্যাল কর্মশালা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিবেশদূষণ রোধে ওয়ালটনে টেকনিক্যাল কর্মশালা

রেফ্রিজারেটর বা ফ্রিজ এবং এয়ার কন্ডিশনার সার্ভিসিংয়ের ক্ষেত্রে পরিবেশদূষণ রোধ করতে টেকনিশিয়ান ও সংশ্লিষ্টদের নিয়ে একটি প্রশিক্ষণ কর্মশালা করা হয়েছে।

রাজধানীর বসুন্ধরায় ওয়ালটনের করপোরেট অফিসে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পরিবেশ অধিদপ্তর এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) আয়োজনে এ কর্মশালা হয়।

‘ট্রেইন দ্য ট্রেনার ওয়ার্কশপ অন গুড সার্ভিসিং প্র্যাকটিস, লিক প্রিভেনশন, সেফ হ্যান্ডলিং অব ফ্লেমেবল রেফ্রিজারেন্টস অ্যান্ড ট্রেনিং মেথোডলোজিস’ শীর্ষক ওই কর্মশালা গত বৃহস্পতিবার শুরু হয়ে রোববার শেষ হয়। কর্মশালায় সারা দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের ২৭ জন অংশ নেন।

পরিবেশের সুরক্ষা নিশ্চিত করে ইলেকট্রনিক্স পণ্য সার্ভিসিংয়ে দক্ষতা বাড়াতে কর্মশালায় অংশগ্রহণকারীদের হাতেকলমে প্রশিক্ষণ দেয়া হয়।

রোববার ছিল কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, ইউএনডিপি বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ খুরশিদ আলম, ইউএনডিপির ব্যুরো অব পলিসি অ্যান্ড প্রোগ্রাম সাপোর্টের টেকনিক্যাল অ্যাডভাইজার অংশু কুমার, ওয়ালটনের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, পরিবেশ অধিদপ্তরের ওজোন সেলের জ্যেষ্ঠ কর্মকর্তা ড. এস কে পুরকায়স্থ প্রমুখ।


ঢাকা/অগাস্টিন সুজন/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়