RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

‘বাংলাদেশে বিনিয়োগ করুন’

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশে বিনিয়োগ করুন’

অস্ট্রেলিয়া সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি দেশটির বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির সুযোগ রয়েছে। অস্ট্রেলিয়ার বিনিয়োগকারীরা বাংলাদেশে জ্বালানি ও বিদ্যুৎ, কৃষি, শিক্ষা এবং ফার্মাসিউটিক‌্যাল খাতে বিনিয়োগ করে লাভবান হতে পারবেন।

অস্ট্রেলিয়ায় সফররত বাংলাদেশের বানিজ্যমন্ত্রী বুধবার দেশটির বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক সহকারী মন্ত্রী মার্ক কোল্টন-এর সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনার সময় এসব কথা বলেন।

এসময় অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শফিউর রহমান উপস্থিত ছিলেন। বৈঠকে দ্রুততম সময়ের মধ্যে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠনের সিদ্ধান্ত হয় বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বৈঠকে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কাজ দ্রুত এগিয়ে চলেছে। বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসছে। অর্থনৈতিক অঞ্চলে অস্ট্রেলিয়ার বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে চাইলে সরকার অগ্রাধিকার ভিত্তিতে জমি বরাদ্দ দেবে।’

বৈঠকে অস্ট্রেলিয়া বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক সহকারী মন্ত্রী বলেন, ‘উভয় দেশের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে একটি জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠন করা হবে। এই ওয়ার্কিং গ্রুপ বসে অগ্রাধিকার খাতগুলো চিহ্নিত করে পরবর্তী করণীয় নির্ধারণ করবে। ’

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়নে সন্তোষ প্রকাশ তিনি বলেন, ‘নিয়মিতভাবে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ বসবে। উভয় দেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধির জন্য নীতিনির্ধারক ও সুবিধাভোগীদের মধ্যে সমন্বয় সাধন করা খুবই জরুরি।


ঢাকা/হাসনাত/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়