ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৩৬ বছর বয়সে ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
৩৬ বছর বয়সে ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তানজিল চৌধুরী।  মাত্র ৩৬ বছর বয়সে সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে তিনি দেশের কোনও প্রতিষ্ঠিত বাণিজ্যিক ব্যাংকের চেয়ারম্যান হলেন।

এর আগে তিনি প্রাইম ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন।

শনিবার (৬ জুন) ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যাংকটির পরিচালনা পর্ষদের সদস্যরা ১ জুন অনুষ্ঠিত ৫০০তম সভায় তাকে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেন। তিনি আজম জে চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।  তিনি ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। তিনি প্রাইম ব্যাংকের রিমিটেন্স অঙ্গপ্রতিষ্ঠান প্রাইম এক্সচেঞ্জ সিঙ্গাপুর লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তানজিল প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের সামাজিক উদ্যোগ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক।  তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত পরিচালক। বর্তমানে তিনি বিসিবির বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির ইন্টেরিম চেয়ারম্যান।

তানজিল চৌধুরী অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে বিএ (অনার্স) সম্পন্ন করেন। তিনি কিংস কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রি নিয়েছেন।

 

হাসান/সুমন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়