ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা মোকাবিলায় চিকিৎসা সরঞ্জাম দিলো ইউনিলিভার

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা মোকাবিলায় চিকিৎসা সরঞ্জাম দিলো ইউনিলিভার

করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের স্বাস্থ্যসেবায় নিয়োজিত দু’টি স্বনামধন্য প্রতিষ্ঠানকে ব্রিদিং মেশিন এবং কোভিড-১৯ পরীক্ষার কিট দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ।

বাংলাদেশে করোনা মহামারির প্রভাব মোকাবিলায় ইউনিলিভার ঘোষিত ২০ কোটি টাকার আর্থিক সহায়তার অঙ্গীকারের অংশ হিসাবেই এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।  কোম্পানিটির এই অঙ্গীকারের মধ্যে নিজস্ব পণ্য বিনামূল্যে বিতরণ, সামাজিক সচেতনতা সৃষ্টি, দেশের স্বাস্থ্য অবকাঠামোর উন্নয়ন এবং প্রতিষ্ঠানটির কর্মীদের জীবন-জীবিকার সুরক্ষা নিশ্চিত করাসহ বিভিন্ন পদক্ষেপ রয়েছে।

ইউনিলিভার বাংলাদেশ এর এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনা সংকট মোকাবিলায় সরকারকে সাহায্য করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে সাজিদা ফাউন্ডেশন অন্যতম। এছাড়া দেশে করোনা মহামারি শুরুর পর যেক’টি প্রতিষ্ঠান দ্রুত সাড়া দিয়েছিলো, সেগুলোর মধ্যেও প্রতিষ্ঠানটির নাম বেশ উল্লেখযোগ্য।  করোনা সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতার লক্ষ্যে তারা তাদের নারায়ণগঞ্জের হাসপাতালকে করোনা চিকিৎসার হাসপাতালে রূপান্তরিত করেছে।  আর স্বনামধ্য এই প্রতিষ্ঠানটির সঙ্গেই ইউনিলিভার বাংলাদেশ বিপর্যস্ত এই সময়ে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পার্টনারশিপ করেছে।

পার্টনারশিপের আওতায় সাজিদা ফাউন্ডেশনের করোনা হাসপাতালে জরুরি চিকিৎসা সরঞ্জাম সরবরাহের পাশাপাশি ২০ লাখ টাকার নগদ সহায়তা দিয়েছে ইউনিলিভার। পাশাপাশি হাসপাতালটির জন্য ইউনিলিভার তার নিজস্ব স্বাস্থ্য-সুরক্ষা পণ্য সরবরাহ ছাড়াও সামনের সারির দুই হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মীর জন্য ‘কেয়ার কিট’ দেবে।

অনুদান হস্তান্তর অনুষ্ঠানে সাজিদা ফাউন্ডেশনের ডেভেলপমেন্ট প্রোগ্রামসের জ্যেষ্ঠ পরিচালক মো. ফজলুল হকের হাতে বাইপ্যাপ ব্রিদিং মেশিন এবং কোভিড-১৯ পরীক্ষার কিট তুলে দেন ইউনিলিভার বাংলাদেশের কর্পোরেট অ্যাফেয়ার্স, পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশনস প্রধান শামীমা আক্তার।

এসময় অন্যান্যের মধ্যে সাজিদা ফাউন্ডেশনের স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. তারিকুল ইসলাম ও ইউনিলিভারের পার্টনারশিপ ও কমিউনিকেশনস এর সহকারী ব্যবস্থাপক মাসরুর মুসতাক উপস্থিত ছিলেন।


ঢাকা/শাহ আলম খান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়