ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উদ্যোক্তাদের পণ্য বিক্রির জন্য অনলাইন প্লাটফর্ম করবে বিসিক

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
উদ্যোক্তাদের পণ্য বিক্রির জন্য অনলাইন প্লাটফর্ম করবে বিসিক

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাতের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজারজাতকরণে সহায়তা দিতে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) একটি অনলাইন মার্কেটিং প্লাটফর্ম তৈরির উদ্যোগ নিয়েছে।

এরইমধ্যে অনলাইন মার্কেটিংয়ের ওপর বিসিকের পক্ষ থেকে একটি অবস্থানপত্র তৈরি করা হয়েছে।  এই অবস্থানপত্রের সুপারিশের ভিত্তিতে বিসিক অনলাইন মার্কেটিং প্লাটফর্ম তৈরি ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবে।

এজন্য অনলাইন মার্কেটিং প্লাটফর্মের প্রতিনিধিত্বকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার (২৪ জুন) একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

বিসিক চেয়ারম্যান মোশতাক হাসানের সভাপতিত্বে সভায় জুম ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন মোহা. সেলিম উদ্দিন, যুগ্ম-সচিব (বিরা, বেখা ও বিসিক), শিল্প মন্ত্রণালয়, বিসিক পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) ড. মোহা. আব্দুস ছালাম, পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আলমগীর হোসেন প্রমুখ।

সভায় বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, সারাদেশে বিসিকের ৭৬টি শিল্পনগরীতে একটি করে পণ্য প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র স্থাপন করা হবে। পরে উক্ত প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্রগুলোকে অনলাইন মার্কেটিং প্লাটফর্মের সঙ্গে সংযুক্ত করা হবে, যাতে সারাদেশের উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য অলনাইনে বিক্রয় করতে পারেন।

সভায় বিসিকের বিপণন বিভাগের মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সভায় অনলাইন মার্কেটিং প্লাটফর্মের প্রতিনিধিত্বকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা অনলাইন মার্কেটিং প্লাটফর্ম তৈরিতে বিসিককে সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়