ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অনলাইন বিপণনে যৌথভাবে কাজ করবে বিসিক-ঐক্য ফাউন্ডেশন

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অনলাইন বিপণনে যৌথভাবে কাজ করবে বিসিক-ঐক্য ফাউন্ডেশন

ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইন মার্কেটিংয়ের মাধ্যমে বিপণনে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও অনলাইন মার্কেটিং প্লাটফর্ম ঐক্য ফাউন্ডেশন।

এখন থেকে দেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে ‘ঐক্যডটকমডটবিডি’ (www.oikko.com.bd) পাওয়া যাবে।

‘অনলাইনে পণ্য পেতে, বিসিক ঐক্য একসাথে’- এই শ্লোগান নিয়ে শুরু হয়েছে ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে বিক্রির এ কার্যক্রম।

বৃহস্পতিবার (২৫ জুন) বিসিকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (২৪ জুন) এক অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান এবং ঐক্য ফাউন্ডেশনের নারী উদ্যোক্তা উন্নয়ন উইংয়ের সভাপতি শাহিনা আকতার রেনী এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ঐক্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব দেওয়ান মাহফুজুল হক (অপু মাহফুজ)।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, কোভিড-১৯ এর সময়ে উদ্যোক্তাদের পণ্য কেনাবেচায় বিসিককে সঙ্গে করে ঐক্য ফাউন্ডেশন এগিয়ে এসেছে।  বর্তমান অর্থনৈতিক মন্দার সময়ে এমন উদ্যোগ প্রশংসনীয়। শিল্পমন্ত্রী বলেন, উদ্যোক্তাদের পণ্যে অনলাইনে বিপণনে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, গত ৬৩ বছর ধরে বিসিক ক্ষুদ্র, অতিক্ষুদ্র, মাঝারি উদ্যোক্তদের নিয়ে কাজ করছে। এ সময়ের ভেতর আমরা দশ লাখ উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছি। দেশে বর্তমানে যতো উদ্যোক্তা আছে তার অধিকাংশই বিসিক থেকে প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাতীয় পুরস্কারপ্রাপ্ত উদ্যোক্তা গাজী তৌহিদুর রহমান ও মাসুদা ইয়াসমিন উর্মি জানান, এমন উদ্যোগ সত্যিই উদ্যোক্তাদের আগামীর চলার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চামড়া ও চামড়াজাত পণ্যের উদ্যোক্তা মাকসুদা খাতুন, খাদ্য পণ্যের উদ্যোক্তা মো. মঞ্জুর আলমসহ ঐক্য ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

অনুষ্ঠানে উদ্যোক্তাদের তাদের পণ্য ঐক্য স্টোরের মাধ্যমে অনলাইনে বিপণনের জন্য ০১৩০০৩০৯০৯১ এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়