ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইন্টারনেট সার্ভিস খাতে সহজ শর্তে ঋণ দেবে প্রাইম ব্যাংক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইন্টারনেট সার্ভিস খাতে সহজ শর্তে ঋণ দেবে প্রাইম ব্যাংক

দেশের ইন্টারনেট সার্ভিস খাতে উদ্যোক্তাদের অর্থায়নসহ ব্যাংকিং সেবা দিতে প্রাইম ব্যাংক এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

চুক্তি অনুযায়ী আইএসপিএবির সদস্য প্রতিষ্ঠানগুলো প্রাইম ব্যাংক থেকে জামানতবিহীন সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত লোন এবং অন্যান্য আর্থিক সেবা পাবে।

সোমবার (৬ জুলাই) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মলেনে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরচিালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ এবং আইএসপিএবি প্রেসিডেন্ট আমিনুল হাকিম আনুষ্ঠানিকভাবে এই অ্যালায়ন্সের উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 
সরকারের ডিজিটাল বাংলাদশে বাস্তবায়নের অংশ হিসেবে প্রসারমান ইন্টারনেট সার্ভিস খাতের দ্রুত সম্প্রসারণের লক্ষ্যে আইএসপিএবি ও প্রাইম ব্যাংকের উদ্যোগে এই সহজ অর্থায়ন সুবিধা উদ্যোক্তাদের সহায়তা করবে বলে অনুষ্ঠানে আশা প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ইন্টারনেট সার্ভিস খাতে বিনিয়োগের ক্ষেত্রে ব্যাংকিং সেক্টরের দূরত্বটা প্রাইম ব্যাংকের এই উদ্যোগের মাধ্যমে অনেকটা দূর হয়ে গেলো।  আশা করি এর ফলে অন্য ব্যাংকও এগিয়ে আসবে।  শুধু স্থাবর সম্পত্তি নয়, একজন উদ্যোক্তার মেধা ও জ্ঞান অত্যন্ত মূল্যবান সম্পদ।  তরুণ ও সৃজনশীল উদ্যোক্তারা সে মেধা ও সৃজনশীলতা দিয়ে প্রতিনিয়ত নতুন নতুন সেবা দিয়ে ব্রডব্যান্ড সার্ভিস সমৃদ্ধ করার মাধ্যমে দেশের প্রযুক্তি খাত ও অর্থনীতিকে আরও গতিশীল করে তুলেছে।

 

হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়