ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

ডিএসইতে সূচক কমলেও বেড়েছে সিএসইতে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ১৫ জুলাই ২০২০  

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৬ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক পতনে লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে প্রতিষ্ঠানটিতে টাকার পরিমাণে লেনদেন কমেছে। তবে ডিএসইতে সূচকের পতন হলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে।

এদিন লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৯.০৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯১ পয়েন্ট এবং সিডিএসইটি ১.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ৯৫০.২২ পয়েন্টে এবং ৮০৭.৫০ পয়েন্টে।

এদিন ডিএসইতে ২৬৭ কোটি ৮৩ লাখ টাকার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ২১ কোটি ৪৮ লাখ টাকা কম।  মঙ্গলবার লেনদেন হয়েছিল ২৮৯ কোটি ৩১ লাখ টাকা।

দিন শেষে ডিএসইতে ৩৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৬টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬০৩.৫৫ পয়েন্টে।

এদিন সিএসইতে ১৮৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ১০ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়