ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১১, ২৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন

ইসলামী ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোনের ভার্চুয়াল ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

সোমবার (২০ জুলাই) সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা ও মো. ওমর ফারুক খান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. সিদ্দিকুর রহমান ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ সাঈদ উল্যাহ।

ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মো. আলতাফ হোসাইনের সভাপতিত্বে সম্মেলনে জোনের শাখাসমূহের প্রধানরা অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম বলেন, করোনার এই সংকট মুহূর্তে বাংলাদেশসহ গোটা বিশ্বের অর্থনীতি আজ চ্যালেঞ্জের সম্মুখীন। এ চ্যালেঞ্জ মোকাবিলায় ও অর্থনীতির চাকাকে পুনরায় গতিশীল করতে ব্যাংকিং খাতকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।  বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে সরকার ঘোষিত খাতে বিনিয়োগ প্রণোদনা উপযুক্ত গ্রাহকদের নিকট সহজে পৌঁছে দিতে হবে।  পাশাপাশি বিদ্যমান বিনিয়োগ গ্রাহকদের সঠিক তত্ত্বাবধান ও পরিচর্যার মাধ্যমে তাদের ব্যবসায়িক সাফল্যে ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ব্যাংক এ সংকটের শুরু থেকেই সব শাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছে।

মাহবুব উল আলম বলেন, গ্রাহক, শুভানুধ্যায়ী ও প্রবাসী বাংলাদেশিদের অসীম আস্থা অর্জনের কারণে এই সংকট মুহূর্তেও দেশের এক তৃতীয়াংশ রেমিট্যান্স এসেছে ইসলামী ব্যাংকের মাধ্যমে।  যা দেশের বৈদেশিক বাণিজ্য সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।  বিকল্প ব্যাংকিং যেমন আই-ব্যাংকিং, সেলফিন, এমক্যাশ, এটিএম ও সিআরএম সেবা গ্রাহকদের নিকট আরও সহজে পৌঁছে দেওয়ার প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

 

সুমন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়