ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চামড়ার দাম, সংগ্রহ ও সংরক্ষণ মনিটরিং করবে বাণিজ্য মন্ত্রণালয়

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ২৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চামড়ার দাম, সংগ্রহ ও সংরক্ষণ মনিটরিং করবে বাণিজ্য মন্ত্রণালয়

কোরবানির পশুর চামড়া ব্যবস্থাপনায় কাজ করবে বাণিজ্য মন্ত্রণালয়। সরকার কর্তৃক নির্ধারিত দাম, সংগ্রহ ও সংরক্ষণ নিশ্চিত করতে ঈদের দিন থেকেই দেশব্যাপী কাজ করবে সংশ্লিষ্ট মনিটরিং টিম।

এ লক্ষ‌্যে শনিবার (২৫ জুলাই) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধান, বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধান এবং রপ্তানি অনুবিভাগের কর্মকর্তাদের নিয়ে কোরবানির চামড়ার দাম, সংগ্রহ ও সংরক্ষণ সংক্রান্ত কর্মশালা করা হয়। এতে সভাপতিত্ব করেন বাণিজ‌্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর চামড়া নির্ধারিত মূল্যে ক্রয়-বিক্রয়, সংগ্রহ, সংরক্ষণ, মজুদ এবং চামড়ায় প্রয়োজনীয় লবণ লাগানো তদারকির জন্য বাণিজ্য মন্ত্রণালয় কমপ্রিহেন্সিভ মনিটরিং প্ল্যান গ্রহণ করেছে। পরিকল্পনা বাস্তবায়নের জন্য বাণিজ্য মন্ত্রণালয় কেন্দ্রীয় যৌথ সমন্বয় কমিটি, কেন্দ্রীয় সমন্বয় ও মনিটরিং কমিটি, কন্ট্রোল রুম, ঢাকা ও নাটোর জেলার জন্য বিশেষ মনিটরিং টিম, বিভাগীয় ও জেলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থার সমন্বয়ে মনিটিরিং টিম এবং সকল জেলা পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে মনিটরিং টিম কাজ করবে।

ওয়ার্কশপে টিমগুলোর রূপরেখা ও কর্মপরিধি চূড়ান্ত করা হয়েছে। সমন্বয় ও মনিটরিং কমিটিগুলো স্থানীয় প্রশাসনের সহযোগিতায় পবিত্র ঈদুল আজহার দিন থেকে কার্যক্রম চালাবে।

 

 

ঢাকা/হাসনাত/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়