ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

জেএমআই হসপিটালের আইপিও আবেদন বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ৩১ জুলাই ২০২০  
জেএমআই হসপিটাল

জেএমআই হসপিটাল

সিকিউরিটিজ আইন লঙ্ঘন ও আর্থিক তথ্য সন্দেহজনক প্রতীয়মান হওয়া বুকবিল্ডিং পদ্ধতিতে আবেদন করা জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সম্প্রতি আইপিও বাতিল হওয়ার বিষয়টি জেএমআই হসপিটাল এবং তাদের ইস্যু ম্যানেজার আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমকে জানান, জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের আইপিও আবেদন বাতিল করা হয়েছে। এ বিষয়ে কোম্পানিসহ সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হয়েছে।

তথ্য মতে, জেএমআই গ্রুপের প্রতিষ্ঠান জেএমআই হসপিটাল বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে বাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করার জন্য বিএসইসিতে আবেদন করেছিল।  এ পদ্ধতির অংশ হিসেবে গত বছরের ২০ অক্টোবর কোম্পানিটি এক রোড শো করে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য বিএসইসির কাছে নিলামের আবেদন করেছিল।  প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির শেষে সাধারণ বিনিয়োগকারীদের কাছে বিক্রি করার জন্য নতুন করে আবেদন করতে হতো। তবে বিএসইসি নিলামের আবেদনটি বাতিল করে দিয়েছে।  ফলে আইপিওতে আসতে কোম্পানিটিকে পুনরায় প্রয়োজনীয় সব কাগজ-পত্রসহ আবেদন করতে হবে।

জেএমআই হসপিটালের ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট।

 

এনটি/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়