ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছুটি শেষে খুলেছে ব্যাংক-বিমা, উপস্থিতি কম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ছুটি শেষে খুলেছে ব্যাংক-বিমা, উপস্থিতি কম

ঈদের ছুটির পর খুলেছে ব‌্যাংক, বিমা, শেয়ারবাজার

পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষে সোমবার (৩ আগস্ট) খুলেছে ব্যাংক, বিমা ও শেয়ারবাজার। তবে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও কর্মচঞ্চলতা কম রয়েছে।

আজ স্বাভাবিক দিনের মতোই সরকারি-বেসরকারি ব্যাংক, বিমা ও করপোরেট অফিসের কার্যক্রম সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে। উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন সকাল সাড়ে ১০টায় চালু হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে ব্যাংক পাড়ায় সব অফিসে স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম চলছে।

ঈদের ছুটি শেষে প্রথম দিন ব্যাংক পাড়ার অফিস-আদালতে চলছে শুধুই আনুষ্ঠানিকতা ও শুভেচ্ছা বিনিময়। ব্যাংকগুলোতে জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হচ্ছে না। বড় চেক ভাঙানো বা টাকা জমা দেওয়াসহ অন্যান্য গরুত্বপূর্ণ কাজ ছাড়া গ্রাকরা ব্যাংকে কম আসছেন বলে জানা গেছে।

দীর্ঘদিন পর প্রাণ ফিরে পাওয়া উভয় পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। তবে করোনার কারণে ব্রোকারেজ হাউজগুলোতেও অন্যান্য দিনের তুলনায় বিনিয়োগকারীদের উপস্থিতি কম রয়েছে। অধিকাংশ বিনিয়োগকারী মোবাইল ফোন, ইমেইল, এসএমএস ও অনলাইনে লেনদেনে অংশ নিচ্ছেন।

এ বিষয়ে ফার্স্ট ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাওসার আল মামুন বলেন, ‘অন্যান্য দিনের মতোই লেনদেন চলছে।’

রাজধানীর দিলকুশায় অবস্থিত ইস্টার্ন ব্যাংকের (ইবিএল) একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘ব্যাংকগুলোতে জরুরি প্রয়োজন ছাড়া লেনদেন খুব একটা হচ্ছে না।’

গত শুক্রবার (৩১ আগস্ট) শুরু হয় ঈদের ছুটি। শনিবার (১ আগস্ট) সারা দেশে উৎযাপিত হয় পবিত্র ঈদুল আজহা। রোববার (২ আগস্ট) ছিল ঈদের ছুটির শেষ দিন।

ঢাকা/এনটি/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়