ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

বি ব্রাদার্স গামেন্টসের আইপিও আবেদন বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৭, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বি ব্রাদার্স গামেন্টসের আইপিও আবেদন বাতিল

বিনিয়োগকারীদের স্বার্থ বিবেচনায় করে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়াধীন বি ব্রাদার্স গামেন্টসের আইপিও আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (৫ আগস্ট) আইপিও বাতিল হওয়ার বিষয়টি বি ব্রাদার্স গার্মেন্টস এবং তাদের ইস্যু ম্যানেজার শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্টকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, শেয়ারমানি ডিপোজিটের টাকা নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে না রেখে একাধিক ব্যাংকের রেখেছে বি ব্রাদার্স গার্মেন্টস। এতে কোম্পানিটি কনসেন্ট লেটারের শর্ত লঙ্ঘন করেছে। 

এ ছাড়া কোম্পানিটির আইপিও আবেদনে ভবন নির্মানের লেআউট জমা না দেয়া, আর্থিক প্রতিবেদনে মুনাফা বেশি করে দেখানো ও করোনাভাইরাসের প্রভাবে মুনাফায় ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে বলে মনে করে বিএসইসি।

ফলে সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে বি ব্রাদার্স গার্মেন্টসের আইপিও আবেদন বাতিল করা হয়েছে বলে বিএসইসি সূত্র জানিয়েছে।

আইপিওতে ১০ টাকা ইস্যু মূল্যে ৫ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা সংগ্রহ করার জন্য বিএসইসিতে আবেদন করেছিল বি ব্রাদার্স গার্মেন্টস।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, মূলধন বৃদ্ধিতে দেওয়া শর্ত ভঙ্গ করে শেয়ার ইস্যু করেছে বি ব্রাদার্স গার্মেন্টস। বিভিন্ন ক্ষেত্রে অপচয় কম দেখিয়ে নিট মুনাফা বাড়িয়ে দেখিয়েছে। এসব বিষয় বিবেচনা করে কমিশন কোম্পানির আইপিও আবেদন বাতিল করেছে।

ঢাকা/এনটি/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়