ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিএসইতে সূচক পতন, সিএসইতে উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসইতে সূচক পতন, সিএসইতে উত্থান

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১০ আগস্ট) সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। টানা ১১ কার্যদিবস উত্থানের পর ডিএসইতে সূচকের পতন হলো।

এদিন ডিএসইতে সূচক পতনের সঙ্গে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৩.০৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৬০ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৩.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৬৩.৯০ ও ১৫৪৪.১৩ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৪৮ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ৮০ কোটি ৫৬ লাখ টাকা কম।  আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১২৮ কোটি ৬৪ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ৩৫৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ২১৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

অপর বাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৮৮৯.৪৪ পয়েন্টে। এদিন সিএসইতে ২৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর।

দিন শেষে সিএসইতে ৫৯ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনটি/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়