ঢাকা     বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৮ ১৪২৭ ||  ০৫ সফর ১৪৪২

১১ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
১১ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি মিউচ্যুয়াল ফান্ড ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ইউনিট হোল্ডারদের লভ্যাংশ ঘোষণা করেছে।

সোমবার (১০ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এসিএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ২.৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৭ টাকা।

আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরে জন্য ৪ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২২ টাকা।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৪১ টাকা।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩০ টাকা।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৬ টাকা।

আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৪ টাকা।

আইসিবি ইম্পলোয়েস প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: স্কিম ওয়ান ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২০ টাকা।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩১ টাকা।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রনী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৪ টাকা।

এসিএমএল লেকচার ইকুইটি ম্যানেজমেন্ট ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেনি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১.০৭ টাকা।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেনি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১.১৩ টাকা।

এনটি/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়