ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রাইম ব্যাংক-আজকেরডিল সমঝোতা স্মারক স্বাক্ষর

বিজনেস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
প্রাইম ব্যাংক-আজকেরডিল সমঝোতা স্মারক স্বাক্ষর

আজকেরডিল ও প্রাইম ব্যাংকের লোগো

এমএসএমইখাতের উদ্যোক্তাদের অর্থায়নসহ যাবতীয় ব্যাংকিং সেবা দেওয়ার লক্ষ্যে প্রাইম ব্যাংক লিমিটেড এবং আজকেরডিলের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।   

চুক্তির আওতায় প্রাইম ব্যাংক থেকে সহজ অর্থায়ন সুবিধা পাবে আজকেরডিলের সঙ্গে যুক্ত এমএসএমই প্রতিষ্ঠানগুলো।  চুক্তি অনুযায়ী আজকেরডিলের মার্চেন্টরা প্রাইম ব্যাংক থেকে জামানতবিহীন সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত লোন এবং অন্যান্য বিশেষায়িত ফাইন্যান্সিং সার্ভিস পাবে। 

ডিপোজিট সুবিধা ও ই-ট্রানজেকশনের জন্য ইন্টারনেট ব্যাংকিং- অ্যালটিচ্যুড সার্ভিস পাবে।  লোনের জন্য ব্যবসায় দুই বছরের অভিজ্ঞতা ও আজকেরডিলের সুপারিশপত্রের প্রয়োজন হবে। আজকেরডিলের মার্চেন্টরা যাতে বাসায় বা অফিসে বসেই অনায়াসে লোনের আবেদনসহ যাবতীয় ব্যাংকিং সেবা নিতে পারে, সেজন্য প্রাইম ব্যাংক রিলেশনশিপ ম্যানেজার নিয়োগ করেছে। 

এই চুক্তির ফলে এসএমই প্রতিষ্ঠানগুলো ওয়ার্কিং ক্যাপিটাল (সিসি, ওডি ও ডিমান্ড লোন), ফিক্সড অ্যাসেট ক্রয় ও ক্যাপিটাল এক্সপেন্ডিচারের জন্য টার্ম লোন, ইন্টারন্যাশনাল ট্রেড সল্যুশন (এলসি, এলএটিআর, আইডিবিপি), ব্যাংক গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি অর্থায়ন সুবিধা পাবে। 

উদ্যোক্তাদের ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবসা পরিচালনা করতে আগ্রহী করে তোলা প্রাইম ব্যাংক ও আজকেরডিলের এই সমঝোতার মূল উদ্দেশ্য। মার্চেন্টদের যাবতীয় ব্যাংকিং চাহিদা পূরণ করে এই এমএসএমই উদ্যোক্তাদের অর্থনৈতিক উন্নয়নে কাজ করবে প্রাইম ব্যাংক ও আজকেরডিল।

ঢাকা/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়